Logo
শিরোনাম

আমাজনে আপাতত নিয়োগ বন্ধ

প্রকাশিত:রবিবার ০৬ নভেম্বর ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৯ নভেম্বর ২০২৩ | ৮৬০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আগামী কয়েক মাস কোনো নতুন কর্মী নিয়োগ দেবে না প্রযুক্তি জায়ান্ট আমাজন। মূলত অর্থনৈতিক পরিস্থিতি বিবেচনায় সিদ্ধান্ত নিয়েছে প্রতিষ্ঠানটি। আমাজনের প্রযুক্তি বিভাগের ভাইস প্রেসিডেন্ট বেথ গ্যালিটি চলতি সপ্তাহে কর্মীদের উদ্দেশে এই ঘোষণা দেন।

গ্যালিটি বলেন, আমরা এরই মধ্যে আমাদের কয়েকটি ব্যবসার ক্ষেত্রে এই সিদ্ধান্ত নিয়েছি। আমাদের বাকি ব্যবসাগুলোকেও এই সিদ্ধান্তের আওতায় আনছি। কর্মী না নেওয়ার এই সিদ্ধান্ত আগামী কয়েক মাসের বহাল থাকবে বলে আমরা ধারণা করছি। পরবর্তীতে আমরা অর্থনীতি এবং আমাদের ব্যবসায়ে এর প্রভাব আমলে নিয়ে সিদ্ধান্ত পুনর্বিবেচনা করব। তবে আমাজন থেকে এরই মধ্যে যারা চাকরি ছেড়ে বা অন্য কারণে পদ খালি হয়েছে সেগুলোতে কর্মী নিয়োগ চলবে। এ ছাড়া কিছু নির্দিষ্ট ক্ষেত্রেও আমাজন কর্মী নিয়োগ অব্যাহত রাখবে বলে জানান গ্যালিটি।

কোভিড মহামারির সময় যখন অন্য অনেক ব্যবসা মুখ থুবড়ে পড়েছিল তখন আমাজনের আয় বেড়েছিল কয়েক গুণ। মানুষের অনলাইন শপিংয়ের প্রতি নির্ভরশীলতা বেড়ে যাওয়ায় আমাজনের ব্যবসা বেড়েছিল। তবে কোভিডের প্রাদুর্ভাব কমে আসার পর মানুষ আবার সশরীরে কেনাকাটা করতে শুরু করেছে। সেই বৈশ্বিক অর্থনীতিতে মন্দাভাব এবং খরচ করার ক্ষেত্রে মানুষের রক্ষণশীল দৃষ্টিভঙ্গি চ্যালেঞ্জের মুখে ফেলেছে আমাজনকে। সিএনএনের এক প্রতিবেদন অনুসারে, এ বছর আমাজনের শেয়ারের দাম কমেছে প্রায় ৪৫ শতাংশ।  বিগত মাসগুলোতে গুগল, ফেসবুক, টুইটারের মতো প্রতিষ্ঠানও খরচ কমাতে নতুন কর্মী নিয়োগ কমিয়ে আনার সিদ্ধান্তের কথা জানিয়েছে।

নিউজ ট্যাগ: আমাজন

আরও খবর

কমেছে রোলেক্স ও প্যাটেক ফিলিপ ঘড়ির দাম

বুধবার ২২ ফেব্রুয়ারী ২০২৩