Logo
শিরোনাম

‘আর্জেন্টিনা প্রতারণা করে বিশ্বকাপ জিতেছে’- দাবি মেক্সিকান সাংবাদিকের

প্রকাশিত:বুধবার ২১ ডিসেম্বর ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ১৪ নভেম্বর ২০২৩ | ৬৯০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

৩৬ বছরের আক্ষেপ ঘুচিয়ে লিওনেল মেসির হাত ধরে বিশ্বকাপের শিরোপা ঘরে তুলেছে আর্জেন্টিনা। পুরো দেশ এখন তাদের বরণ করে নিচ্ছে। বিশ্বকাপ জয় উপলক্ষ্যে মঙ্গলবার (২০ ডিসেম্বর) সরকারি ছুটি ঘোষণা করা হয়েছে আর্জেন্টিনাতে।

পুরো আর্জেন্টিনার সঙ্গে ফুটবল বিশ্ব যখন মেসির হাতে বিশ্বকাপের ট্রফি দেখে আনন্দের জোয়ারে ভাসছে তখন অদ্ভুত এক অভিযোগ তুললেন মেক্সিকান ক্রীড়া বিশ্লেষক আলভারো মোরালেস। ইএসপিন’ এর প্রখ্যাত এই সাংবাদিকের দাবি তুলেছেন বিশ্বকাপে বিশেষ একধরনের মাদক গ্রহণ করে মাঠে নেমেছিল আলবিসেলেস্তেরা। আর্জেন্টাইন দলের বিরুদ্ধে মোরালেস প্রতারণার অভিযোগ তুলেছেন।

মোরালেস অবশ্য আগে থেকেই আর্জেন্টিনা বিরোধী হিসেবে পরিচিত। সম্প্রতি তিনি লিওনেল মেসিকে নিয়েও কটাক্ষ করেছেন এ সাংবাদিক। এবার তিনি আর্জেন্টিনা, দিয়াগো ম্যারাডোনা এবং মেসির সমালোচনায় মুখর হলেন তিনি। 

‘ইএসপিএন’ এর অনুষ্ঠান ফুতবল পিকান্তে’র বরাত দিয়ে এমন খবর ছেপেছে স্প্যানিশ ক্রীড়া দৈনিক মার্কা। 

‘ইএসপিএন’ এর অনুষ্ঠান ফুতবল পিকান্তে’ তে তিনি বলেন, আর্জেন্টিনা তিনটি বিশ্বকাপ জিতেছে খুবই লজ্জাজনক ও বিতর্কিত উপায়ে। ১৯৭৮-এ পেরুর হয়ে খেলেছেন আর্জেন্টাইন গোলরক্ষক এবং সরকার সেখানে সরাসরি হস্তক্ষেপ করেছে। ১৯৮৬ বিশ্বকাপে তারা ম্যারাডোনার মতো মাদকসেবীকে দিয়ে হাত দিয়ে গোল করিয়েছে।

প্রথম দুই বিশ্বকাপের সমালোচনা শেষে মেসির দিকে আঙুল তুলে মোরালেস দাবি করেন, মেসির বিশ্বকাপ জেতা বড় কিছু নয়। বরং তিনি আবারও মেসিকে ব্যর্থ খেলোয়াড়’ হিসেবে অভিহিত করেন। মোরালেস বলেন, মেসি তার প্রথম এবং একমাত্র বিশ্বকাপটি জিতেছে, যা তার ক্যারিয়ারে বড় ব্যর্থতা। কারণ তিন বিশ্বকাপ নিয়ে পেলে তার দিকে তাকিয়ে হাসছেন।

এবারের বিশ্বকাপে আর্জেন্টিনাকে পেনাল্টি উপহার’ দেয়ার অভিযোগ ছিল অনেকের। তাদের সঙ্গে সুর মিলিয়ে মোরালেস বলেন, আর্জেন্টিনাকে পেনাল্টি উপহার দেয়ায় আমি রেফারিদের অভিনন্দন জানাই, যা (পেনাল্টি) দেয়া উচিত হয়নি। বিশেষ করে ফাইনালেরটা একেবারেই অদ্ভুত। তারা আসলে মেসিকে চ্যাম্পিয়ন দেখতে চেয়েছে।

উল্লেখ্য, সদ্য সমাপ্ত বিশ্বকাপে আর্জেন্টিনা প্রতিটি ম্যাচেই পেনাল্টি পেয়েছিল। শুধু পোল্যান্ডের ম্যাচে পাওয়া পেনাল্টি থেকে মেসি গোল করতে ব্যর্থ হন। তা না হলে ফাইনালসহ সবকটি ম্যাচেই পেনাল্টি থেকে প্রথম গোল পায় বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা।


আরও খবর