Logo
শিরোনাম

বাংলা ভাষাকে জাতিসংঘের দাপ্তরিক ভাষা হিসেবে দেখতে চাই: কাদের

প্রকাশিত:মঙ্গলবার ২১ ফেব্রুয়ারী ২০২৩ | হালনাগাদ:রবিবার ০৫ নভেম্বর ২০২৩ | ৮১৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বাংলা ভাষাকে জাতিসংঘের দাপ্তরিক ভাষা হিসেবে দেখতে চান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। আজ মঙ্গলবার সকালে আওয়ামী লীগের পক্ষে জাতীয় শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন কাদের।

 

কাদের বলেন, যারা একুশের চেতনায় বিশ্বাস করেন না, তাঁরা একাত্তরের চেতনায়ও বিশ্বাস করেন না। একুশ আর একাত্তরের চেতনা একই। সাম্প্রদায়িক ও জঙ্গিবাদী গোষ্ঠীর বিশ্বস্ত ঠিকানা ও পৃষ্ঠপোষক বিএনপি। এই অগ্নিসন্ত্রাসীদের রুখতে হবে। আর মুক্তিযুদ্ধের সপক্ষের শক্তিকে শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ হতে হবে।

 

আওয়ামী লীগের এই শীর্ষ নেতা আরও বলেন, ৩৫ কোটি মানুষের ভাষা বাংলা ভাষা। এই ভাষা আজ পর্যন্ত জাতিসংঘের দাপ্তরিক ভাষার মর্যাদা পায়নি। আজ আমাদের গর্বের দিন, এই দিনে মাতৃভাষা দিবস পালিত হচ্ছে। আমাদের মাতৃভাষা বিশ্বের অন্যতম সেরা ভাষা হিসেবে জাতিসংঘের দাপ্তরিক ভাষা হিসেবে স্বীকৃতি পাবে  এমনটি আমার প্রত্যাশা। আওয়ামী লীগ কখনো একদলীয় শাসন কায়েম করেনি। ৭৫-এ বাংলাদেশ কৃষক শ্রমিক আওয়ামী লীগ (বাকশাল) নামে যে দল গঠন করা হয়েছে, সেটি একদল নয়। সেটি জাতীয় দল। আওয়ামী লীগ একদলীয় শাসন কায়েম করেছে বিএনপির এ বক্তব্য সত্য নয়।

 

জিয়াউর রহমান বাকশালে যোগ দিতে চেয়েছিলেন জানিয়ে কাদের বলেন, বিএনপির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান বাকশালের চেয়ারম্যান বঙ্গবন্ধুর কাছে আনুষ্ঠানিকভাবে দরখাস্ত দিয়ে বাংলাদেশে কৃষক শ্রমিকে যোগ দিয়েছিল, সেই দলের (বিএনপি) বাকশাল নিয়ে কটাক্ষ করার অধিকার নেই।

 

এ সময় দলের যুগ্ম সাধারণ সম্পাদক  আ ফ ম বাহাউদ্দীন নাসিম, প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুস সোবহান গোলাপ, সংস্কৃতি সম্পাদক অসীম কুমার উকিল, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

নিউজ ট্যাগ: ওবায়দুল কাদের

আরও খবর