Logo
শিরোনাম

বগুড়ায় ছাত্রদল-ছাত্রলীগের নেতাকর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়া

প্রকাশিত:মঙ্গলবার ২৫ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৬ নভেম্বর ২০২৩ | ২৩৮০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বগুড়ায় ছাত্রদল ও ছাত্রলীগের নেতাকর্মীদের মাঝে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। মঙ্গলবার দুপুর দেড়টায় ধাওয়া পাল্টা ধাওয়া চলাকালে শহরের চলাচলকারি পথচারীরা আতঙ্কিত হয়ে পড়ে। দ্রুত ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ সদস্যরা।

জানা যায়, জাতীয়তাবাদী ছাত্রদল বগুড়া জেলা শাখা শহীদ খোকন পার্কের শহীদ মিনারে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ এর আপত্তিজনক মন্তব্যের প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে প্রতীকী অনশন পালন শুরু করে। সকাল ৯টা থেকে এই অনশন শুরু হয়। অনশন চলাকালে হঠাৎ করেই ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মীকে কেন্দ্র করে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এক পর্যায়ে ছাত্রদল ও ছাত্রলীগের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পুলিশ সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

বগুড়া জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক নূরে আলম সিদ্দিকীর রিগ্যান জানান, সকাল থেকে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ছাত্রদলের নেতাকর্মীরা জেলা সভাপতি আবু হাসান ও সাধারণ সম্পাদক নুর আলম সিদ্দিকীর নেতৃত্বে প্রতীকী অনশন পালন করছিল জেলা শহরের শহীদ খোকন পার্কে। বেলা দেড়টার সময় জেলা ছাত্রলীগের ১৫ থেকে ২০ জন নেতাকর্মী খোকন পার্কের গেটে এসে স্লোগান দেয়। এতে পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠে। এক পর্যায়ে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এতে তাদের ৬ জন ছাত্রদলকর্মী আহত হয়েছে।

বগুড়া জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি নাইমুর রাজ্জাক তিতাস জানান, শহীদ খোকন পার্কের সামনে দিয়ে ছাত্রলীগের ১০ থেকে ১৫ জন কর্মী দলীয় কার্যালয়ের দিকে আসছিল। এসময় পার্কে অবস্থান নেয়া ছাত্রদলের নেতাকর্মীরা তাদের লক্ষ্য করে ইটপাটকেল ছুঁড়তে থাকে। বিষয়টি জানাজানি হলে ঘটনাস্থলে গেলে ছাত্রদলের নেতাকর্মীরা ছাত্রলীগের কর্মীদের ধাওয়া করে।

বগুড়া সদর থানার তদন্ত ইন্সেপেক্টর আবুল কালাম আজাদ জানান, ছাত্রদল ও ছাত্রলীগের নেতাকর্মীদের মধ্যে শহীদ খোকন পার্ক এলাকায় ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এসময় পুলিশ সদস্যরা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে উভয়পক্ষকে ছত্রভঙ্গ করে দেয়া হয়।


আরও খবর