Logo
শিরোনাম

বিশ্বকাপে আরও এক বার মুখোমুখি হতে পারে পাক-ভারত

প্রকাশিত:মঙ্গলবার ২৫ অক্টোবর ২০২২ | হালনাগাদ:শনিবার ২৫ নভেম্বর ২০২৩ | ৫২০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

পাকিস্তানকে ৪ উইকেটে হারানোর স্বাদ এখনও ভুলতে পারেননি ভারতীয় সমর্থকরা। অন্য দিকে পাকিস্তান সুযোগ খুঁজছে বদলা নেওয়ার। এমন পরিস্থিতিতে এ বারের বিশ্বকাপে আরও এক বার মুখোমুখি হতে পারে রোহিত শর্মা এবং বাবর আজমের দল?

এ বারের এশিয়া কাপে দুবার ভারত বনাম পাকিস্তান ম্যাচ হয়েছিল। সে বার ভারত ফাইনালে উঠতে পারলে একই প্রতিযোগিতায় ৩ বার মুখোমুখি হত তারা। এ বারের বিশ্বকাপে সুপার ১২ পর্বের পর রয়েছে সেমিফাইনাল। সেখানে কোনও ভাবেই একই গ্রুপে থাকা ভারত এবং পাকিস্তানের মুখোমুখি হওয়ার সম্ভাবনা নেই। কিন্তু দুই দলই যদি সেমিফাইনালে ওঠে এবং সেই ম্যাচ জেতে, তা হলে ফাইনালে ভারত এবং পাকিস্তান মুখোমুখি হতে পারে। টি-টোয়েন্টি বিশ্বকাপের মঞ্চে অস্ট্রেলিয়ার মাটিতে আরও এক বার রোহিতদের নামতে দেখা যেতে পারে বাবরদের বিরুদ্ধে।

টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার ১২ পর্বে দুটি গ্রুপ। ভারত রয়েছে গ্রুপ বি-তে। দুটি গ্রুপ থেকে দুটি করে দল যাবে সেমিফাইনালে। একটি গ্রুপের সেরার সঙ্গে খেলা হবে অন্য গ্রুপের দ্বিতীয় স্থানে থাকা দলের। এর ফলে সেমিফাইনালে কোনও ভাবেই মুখোমুখি হতে পারবে না ভারত এবং পাকিস্তান। সেমিফাইনালে উঠে যদি সেই ম্যাচে দুই দলই জিততে পারে তবে ফাইনালে হবে ভারত-পাকিস্তান ম্যাচ।


আরও খবর