Logo
শিরোনাম

বিশ্বকাপে কি অন্যদের ঘুম ওড়াতে পারেন রোহিতরা?

প্রকাশিত:শনিবার ২২ অক্টোবর 20২২ | হালনাগাদ:শনিবার ১৮ নভেম্বর ২০২৩ | ৫৮০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

প্রথমে রবীন্দ্র জাদেজা, পরে যশপ্রীত বুমরা, চোটের কারণে দুই ক্রিকেটারকে টি-টোয়েন্টি বিশ্বকাপে পাবে না ভারত। জাদেজার মতো অলরাউন্ডার টি-টোয়েন্টি ক্রিকেটে সব সময়ই গুরুত্বপূর্ণ। বুমরাকে প্রয়োজন ছিল ভারতীয় দলের পেস আক্রমণকে নেতৃত্ব দেওয়ার জন্য। কিন্তু তাঁদের ছাড়াই অস্ট্রেলিয়ায় নামতে হবে রোহিত শর্মার দলকে।

বুমরার জায়গায় শেষ মুহূর্তে দলে নেওয়া হয় মহম্মদ শামিকে। অনুশীলন ম্যাচে তাঁর করা একটি ওভার নিয়ে চর্চা শুরু হয়ে গিয়েছে। ভারতের আশা গত টি-টোয়েন্টি বিশ্বকাপের পর দেশের জার্সিতে টি-টোয়েন্টি না খেলা শামিই নেতৃত্ব দেবেন পেস আক্রমণকে। তাঁর সঙ্গী হবেন ভুবনেশ্বর কুমার, আরশদীপ সিংহ এবং হর্ষল পটেলরা। স্পিন আক্রমণ সামলানোর জন্য অবশ্যই থাকছেন অভিজ্ঞ রবিচন্দ্রন অশ্বিন। সঙ্গে যুজবেন্দ্র চহাল এবং অক্ষর পটেল।

ভারতের ব্যাটিং শক্তিও বিপক্ষকে ভয় দেখানোর জন্য যথেষ্ট বলেই মনে করছেন বিশেষজ্ঞরা। লোকেশ রাহুল, রোহিত শর্মা, বিরাট কোহলি, সূর্যকুমার যাদবের মধ্যে যে কেউ ম্যাচ নিয়ে বার করে যেতে পারেন। হার্দিক পাণ্ড্যর মতো অলরাউন্ডার দলে রয়েছেন। যিনি দরকারে ব্যাট হাতে যেমন ফিনিশারের কাজ করতে পারেন, তেমনই বল হাতে অস্ট্রেলিয়ার মাটিতে ভয়ঙ্কর হয়ে উঠতে পারেন। থাকবেন দীনেশ কার্তিকও। ২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী ভারতীয় দলের সদস্য ছিলেন তিনি। কার্তিকের দাপটে দলে জায়গা নাও পেতে পারেন ঋষভ পন্থ।

গত বার টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে বিদায় নিতে হয়েছিল বিরাটের ভারতকে। এ বার সেই জ্বালা ভুলতে চাইবে রোহিতের ভারত।


আরও খবর