Logo
শিরোনাম

চাঁপাইনবাবগঞ্জে করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৫, আক্রান্ত ১৭

প্রকাশিত:মঙ্গলবার ০১ জুন ২০২১ | হালনাগাদ:শনিবার ১১ নভেম্বর ২০২৩ | ১৭২০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

চাঁপাইনবাবগঞ্জে করোনায় গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়ে আরও ৫ জনের মৃত্যু হয়েছে। এনিয়ে জেলায় ৪১ জনের মৃত্যু হলো। অন্যদিকে ১৭ জন নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন।

চাঁপাইনবাবগঞ্জের সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী বিষয়টি নিশ্চিত করে জানান, গত ২৪ ঘণ্টায় ৫ জনের মৃত্যু হয়েছে এবং ১৬৮ নমুনা পরীক্ষায় ১৭ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। জেলায় এ পর্যন্ত মোট ১ হাজার ৮৪৭ জনের দেহে ভাইরাস শনাক্ত হয়েছে। এদিকে করোনা পরিস্থিতির আরো অবনতি হওয়ায় জেলায় বিশেষ লকডাউন আরও ৭দিন বাড়ানো হয়েছে। গতকাল সোমবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মোঃ মঞ্জুরুল হাফিজের সভাপতিত্বে অনুষ্ঠিত জরুরি সভায় এই লকডাউন বাড়ানোর কথা জানানো হয়।

দ্বিতীয় পর্যায়ের ৭দিনের বিশেষ লকডাউনের প্রথমদিনে আজ মঙ্গলবার চাঁপাইনবাবগঞ্জ জেলার ৫ উপজেলার সকল অফিস-আদালত, ব্যবসা প্রতিষ্ঠান, দোকানপাট, বিপণিবিতান বন্ধ রয়েছে। বন্ধ রয়েছে সকল গণপরিবহন ও রেল চলাচল। তবে আম পরিবহনকারী ম্যাংগো স্পেশাল ট্রেন ও পণ্যবাহী ট্রাক চলাচল স্বাভাবিক রয়েছে।

এছাড়া সোনামসজিদ স্থলবন্দরে আমদানি-রপ্তানি স্বাভাবিক রয়েছে। তবে লকডাউনের নীতিমালা ও স্বাস্থ্যবিধি মেনে কাঁচাবাজার ও ওষুধের দোকানগুলো খোলা রয়েছে। লকডাউন কার্যকরে জেলা শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ মোড়ে এবং জেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা তৎপর রয়েছে। লকডাউনের নির্দেশনা অমান্য করার অপরাধে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৫১টি মামলায় ৩৭ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। জরুরি প্রয়োজন ছাড়া কেউ ঘর থেকে বের হচ্ছে না।


নিউজ ট্যাগ: চাঁপাইনবাবগঞ্জ

আরও খবর