Logo
শিরোনাম

চীনকে অবশ্যই করোনার আসল তথ্য দিতে হবে : বিশ্ব স্বাস্থ্য সংস্থা

প্রকাশিত:শনিবার ৩১ ডিসেম্বর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ১০ নভেম্বর ২০২৩ | ৮৮৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বর্তমান করোনা পরিস্থিতি বুঝতে চীনা কর্মকর্তাদের অবশ্যই আসল তথ্য দিতে হবে বলে জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (হু)। শনিবার (৩১ ডিসেম্বর) বিবিসি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

চীনে হঠাৎ করে করোনা ভয়াবহ আকার ধারন করেছে। প্রতিদিন বহু মানুষ আক্রান্ত ও মৃত্যু হচ্ছে। বেশ কয়েকটি দেশ ইতোমধ্যে সতর্কতামূলক ব্যবস্থা নিয়েছে। একইসঙ্গে চীন থেকে আসা যাত্রীদের করোনা পরীক্ষা বাধ্যতামূলক করেছে অনেক দেশ। করোনায় আক্রান্ত ও মৃত্যু নিয়ে চীন যে তথ্য দিচ্ছে তা সঠিক নয়। এমন অবস্থায় করোনা পরিস্থিতি বুঝতে চীনকে আসল তথ্য দিতে আহ্বান জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

সংস্থাটির প্রধান টেড্রস আধানোম গেব্রেয়াসুস বলেছেন, চীন থেকে পর্যাপ্ত তথ্য পাওয়া যাচ্ছে না। চীনের হাসপাতালে করোনা নিয়ে ভর্তি ও মৃত্যুর বিষয়ে আসল তথ্য জানা জরুরি।

তিনি আরও বলেন, চীনে করোনা বেড়ে যাওয়ায় অনেক দেশ বিভিন্ন পদক্ষেপ নিচ্ছে। নিজেদের জনগোষ্ঠীকে সুরক্ষিত রাখতে তাদের এমন সিদ্ধান্ত নেওয়া খুবই স্বাভাবিক।

উল্লেখ্য, চলতি বছরের নভেম্বরে চীনে সরকারি ব্যবস্থাপনা ও কড়াকড়ির বিরুদ্ধে বিক্ষোভের পর আকস্মিকভাবে দেশটি থেকে অনেক বিধিনিষেধ প্রত্যাহার করে নেওয়া হয়। এমনকি বিদেশফেরত ব্যক্তিদের ক্ষেত্রে কোয়ারেন্টিনের বিধি বাতিলের ঘোষণা দেয় চীন। তারপর থেকেই দেশটিতে করোনার সংক্রমণ বাড়তে থাকে।


আরও খবর

রাশিয়া সফরে যাচ্ছেন এরদোয়ান

মঙ্গলবার ২৯ আগস্ট ২০২৩