Logo
শিরোনাম

চিংড়ির ঘের থেকে উদ্ধার হলো কুমির

প্রকাশিত:মঙ্গলবার ১২ এপ্রিল ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ২১ নভেম্বর ২০২৩ | ১৭১০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

মোংলায় চিংড়ি ঘের থেকে একটি কুমির উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার (১১ এপ্রিল) সকালে উপজেলার বুড়িরডাঙ্গা এলাকার আকরামের ঘের থেকে এ কুমিরটি উদ্ধার করে বনবিভাগ। পূর্ব সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের করমজল পর্যটন ও বন্যপ্রাণী প্রজনন কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আজাদ কবির ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

বন্যপ্রাণী প্রজনন কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আজাদ কবির বলেন, ভোরে বুড়িরডাঙ্গা গ্রামের আকরাম হোসেন তার চিংড়ি ঘেরে একটি কুমির দেখতে পান। এরপর তিনি বনবিভাগকে খবর দেন। খবর পেয়ে ঘটনাস্থল পৌঁছে সকাল সাড়ে ১০টার দিকে কুমিরটি উদ্ধার করি।

তিনি জানান, উদ্ধার হওয়া লবণ পানির প্রজাতির এ কুমিরটি লম্বায় ৫ ফুট। বয়স ৮/৯ বছর, ওজন ১০ কেজি। উদ্ধার হওয়া কুমিরটি সুন্দরবনের করমজল এলাকায় অবমুক্ত করা হবে।

তিনি আরো বলেন, সুন্দরবনের পশুর নদীর সাথে সংযোগকারী গোনা নদী হয়ে জোয়ারের সময় বুড়িরডাঙ্গার আকরামের ঘেরে চলে আসে কুমিরটি। যেসব জায়গায় মাছ বেশি সেসব জায়গাতেই কুমিরের বিচরণ বেশি হয়ে থাকে।

উল্লেখ্য, এর আগে গত ২৯ মার্চ মোংলার সীমান্তবর্তী রামপাল উপজেলার গৌরম্ভা এলাকার পুকুর থেকে আরো একটি কুমির উদ্ধার করে বনবিভাগ।


আরও খবর