Logo
শিরোনাম

ধর্মীয় ভাবাবেগে আঘাত, আদিপুরুষ মামলায় সেন্সর বোর্ডকে জবাব দেওয়ার নির্দেশ

প্রকাশিত:রবিবার ১৫ জানুয়ারী ২০২৩ | হালনাগাদ:রবিবার ১২ নভেম্বর ২০২৩ | ৬৬০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

একের পর এক বিতর্কের জের। ফের শিরোনামে ওম রাউতের ছবি আদিপুরুষ। ধর্মীয় ভাবাবেগে আঘাত করার অভিযোগ ছবির নির্মাতাদের বিরুদ্ধে। সেই অভিযোগের ভিত্তিতে জনস্বার্থ মামলা দায়ের করা হয় এলাহাবাদ হাইকোর্টে। সেই মামলায় এবার সেন্সর বোর্ডের জবাব চাইল আদালত।

প্রথম থেকেই চর্চায় ওম রাউতের ম্যাগনাম ওপাস আদিপুরুষ। ভারতীয় মহাকাব্য রামায়ণ অনুসরণে তৈরি এই ছবির চিত্রনাট্য। ছবিতে রামচন্দ্রের ভূমিকায় দক্ষিণী তারকা প্রভাস। সীতার চরিত্রে বলিউড অভিনেত্রী কৃতি শ্যানন। রাবণের চরিত্রে অভিনয় করেছেন সইফ আলি খান।

আদিপুরুষ ছবির টিজার মুক্তির পর থেকেই বিতর্কের সূত্রপাত। চরিত্রের পোশাক থেকে তাদের সংলাপ, অভিযোগ একাধিক ক্ষেত্রে। বিশেষত রাবণের চরিত্রে সইফ আলি খানের লুক নিয়ে তুঙ্গে ওঠে বিতর্ক। সঙ্গে এও অভিযোগ সেন্সর বোর্ডের শংসাপত্র ছাড়াই মুক্তি পেয়েছে ছবির, যা নিয়মবিরুদ্ধ। এই মর্মে অভিযোগ দায়ের করে রুজু হয় জনস্বার্থ মামলা। এবার সেই মামলাতেই সেন্সর বোর্ডের জবাব চাইল এলাহাবাদ হাইকোর্ট।

প্রসঙ্গত, শুধু আদিপুরুষ নয়, সময়ে সময়ে বিতর্কের মুখে পড়েছে একাধিক ছবি। সম্প্রতি পোশাকের রঙের জন্য তীব্র বিতর্কের মুখে পড়ে পাঠান ছবির বেশরম রং গানটি। গানে দীপিকা পাডুকোনের একটি বিশেষ পোশাকের ধরন ও রং নিয়ে তৈরি হয় বিতর্ক। শুধু গান নিয়েই বিতর্ক নয়, পাঠান ছবির মুক্তি নিয়েও হুঁশিয়ারি দিয়েছে বজরং দল।

চলতি বছরের জানুয়ারিতেই মুক্তি পাওয়ার কথা ছিল ওম রাউত পরিচালিত ছবি আদিপুরুষ-এর। নানা বিতর্কে জড়িয়ে পড়ায় পিছিয়ে দিতে ছবি মুক্তির তারিখ। আপাতত জুন মাসে ছবি মুক্তির সিদ্ধান্ত নিয়েছেন নির্মাতারা।

নিউজ ট্যাগ: আদিপুরুষ

আরও খবর