Logo
শিরোনাম

ঈদে দৌলতদিয়া-পাটুরিয়ায় চলবে ২২ ফেরি

প্রকাশিত:সোমবার ১৮ এপ্রিল ২০২২ | হালনাগাদ:বুধবার ১৫ নভেম্বর ২০২৩ | ১০৩৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

পবিত্র ঈদুল ফিতরে দৌলতদিয়া-পাটুরিয়া নৌ রুটে যাত্রী ও যানবাহন পারাপার নির্বিঘ্ন করতে ৫টি ফেরি ঘাট সচল রাখার পাশাপাশি চলবে ২২টি ফেরি। এছাড়াও যাত্রী পারাপারের জন্য ২১টি লঞ্চও যাতায়াত করবে ।

এছাড়া ঈদের আগে ও পরে ঘরমুখো যাত্রীদের সুবিধার্থে ৭ দিন নদী পারাপার বন্ধ থাকবে অপচণশীল পণ্যবাহী ট্রাক।

সোমবার (১৮ এপ্রিল) সকাল ১১টার দিকে ঈদ উপলক্ষে ঘাটের সুষ্ঠ ব্যবস্থাপনা ও যাত্রীদের যাতায়াত নির্বিঘ্ন করার লক্ষে আয়োজিত সমন্বয় সভায় এ তথ্য জানানো হয়।

জেলা প্রশাসক আবু কায়সার খান সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য কাজী কেরামত আলী।

এদিকে মাওয়া ও কাউরাকান্দি নৌরুটে ফেরি চলাচল ব্যাহত হওয়ায় ঈদে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে অতিরিক্ত যাত্রী ও যানবাহনের চাপ বাড়বে বলে ধারণা করছেন প্রশাসনসহ ঘাট সংশ্লিষ্টরা। ফলে যাত্রী হয়রানি ও দুর্ভোগ কমাতে বিআইডব্লিউটিসিসহ স্থানীয় প্রশাসন ও আইন শৃঙ্খলা বাহিনীকে আন্তরিক হবার পরামর্শ দেন সাংসদ কাজী কেরামত আলীসহ অন্যরা।

এদিকে রাতে যাত্রী ও যানবাহনের নিরাপত্তার জন্য ঈদের ৩দিন আগে থেকে লঞ্চ ও ফেরি ঘাট এবং বাংলাদেশ হ্যাচারি পর্যন্ত পর্যাপ্ত লাইট ও টয়লেটের ব্যবস্থা করবে বিআইডব্লিউটিএ। যাত্রী হয়রানি, ভাড়া মনিটরিংয়ের জন্য মোবাইল কোর্ট পরিচালিত করবে প্রশাসন।

যাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করার লক্ষে ঘাট এলাকাসহ গুরুত্বপূর্ণ স্থানগুলোতে পর্যাপ্ত সংখ্যক আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা মোতায়েন থাকবে।


আরও খবর