Logo
শিরোনাম

এশিয়া কাপ নিয়ে বাংলাদেশের ওপর ক্ষেপলেন আফ্রিদি

প্রকাশিত:মঙ্গলবার ০৬ জুন ২০২৩ | হালনাগাদ:শনিবার ২৫ নভেম্বর ২০২৩ | ৯৯৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

এশিয়া কাপ নিয়ে ভারত পাকিস্তানের নানা রঙ্গ চলছে। দুই দেশের ক্রিকেট নিয়ে এই ঝগড়াটা অনেক পাড়ার মোড়ের বিবাদের রূপ নিয়েছে। আর তাদের এই ক্রিকেটীয় চুলোচুলিতে বিপাকে পড়েছে বাংলাদেশ আর শ্রীলংকা।

এবার এশিয়া কাপ আয়োজনের এক অদ্ভুত তত্ত্ব নিয়ে হাজির আয়োজক পাকিস্তান। ভারত ক্রিকেট খেলতে পাকিস্তান যেতে রাজি নয়। তাই এশিয়া কাপের ভারতের ম্যাচগুলো সংযুক্ত আরব আমিরাতে আয়োজন করতে চায় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। আর বাকি ম্যাচগুলো হবে পাকিস্তানে।

তবে তাদরে এমন উদ্ভট ভ্রমণ সূচিতে রাজি নয় বাংলাদেশ ও শ্রীলংকা। বিবিসি রাজি নয় কারণ সে সময় দুবাইয়ে অসহনীয় গরম থাকবে। যা খেলোয়াড়দের খেলা চালিয়ে যাওয়ার জন্য চ্যালেঞ্জিং। তবে এই যৌক্তিক কারণটাকেই অজুহাত বলছেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার শহিদ আফ্রিদি।

তার দাবি, পেশাদার ক্রিকেটারদের আবহাওয়ার ওপর নির্ভর করে খেললে চলে না। শারজায় সকাল ১০টায় আমরা ম্যাচ খেলেছি। বাউন্ডারি লাইনের কাছাকাছি যাওয়ার সময় আমাদের খুব ক্লান্ত লেগেছিল। খুব গরম ছিল তখন। এমনটা হবেই। একই সঙ্গে তাতে আপনার ফিটনেস লেভেল কেমন তা বোঝা যাবে। আমিরাতে প্রচণ্ড গরম, এভাবে বলে তো অজুহাত দেওয়াই যায়।

এর আগে পাকিস্তানের বিকল্প ভেন্যুর প্রস্তাব নিয়ে বিসিবির ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস বলেছিলেন, ৫০ ওভারের ম্যাচ আমরা দুবাইতে খেলতে চাচ্ছিলাম না কারণ অনেক গরম সেখানে। আমাদের সামনে বিশ্বকাপ আছে। আমাদের ক্রিকেটারদের চোটের ব্যাপারে চিন্তাভাবনা করেই আমরা চাচ্ছিলাম না যে ৫০ ওভারের ম্যাচ দুবাইতে খেলতে। যদি ২০ ওভারের টি-টোয়েন্টি ম্যাচ হত সেটা ঠিক ছিল। ৫০ ওভারের ম্যাচ আমরা খেলতে চাচ্ছি না সেখানে, সেটা আমরা জানিয়ে দিয়েছি আগেই।


আরও খবর