Logo
শিরোনাম

ফাইনালের আগে ভাইরাসের সংক্রমণে দুশ্চিন্তায় ফ্রান্স

প্রকাশিত:শুক্রবার ১৬ ডিসেম্বর ২০২২ | হালনাগাদ:শনিবার ২৫ নভেম্বর ২০২৩ | ৭৪৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

৬০ বছর পর কোনও দল ডিফেন্ডিং চ্যাম্পিয়ন হিসেবে বিশ্বকাপ জেতার পথে। মরক্কোর রূপকথার মতো অভিযাত্রায় ইতি টেনে আর্জেন্টিনার বিপক্ষে শিরোপার লড়াই নিশ্চিত করেছে ফ্রান্স। আগামী রোববার লুসাইল আইকনিক স্টেডিয়ামে মুখোমুখি হবে দুইবারের দুই বিশ্ব চ্যাম্পিয়ন। এই ম্যাচের আগে ভাইরাস ছড়িয়ে পড়েছে ফরাসিদের ক্যাম্পে, যা দুশ্চিন্তা বাড়াচ্ছে কোচ দিদিয়ের দেশমের।

বুধবার সেমিফাইনালে মরক্কোর বিপক্ষে ২-০ গোলে জেতে ফ্রান্স। ১৯৬২ সালে ব্রাজিলের পর তারা প্রথম দল হিসেবে টানা দুটি বিশ্বকাপ জয়ের দোরগোড়ায়। এই ম্যাচে ডায়োট উপামেকানো ও আদ্রিয়েন র‌্যাবিওটকে পাওয়া নিয়ে শঙ্কা তৈরি হয়েছে। অসুস্থতার কারণে তারা ছিলেন না সেমিফাইনালেও। মঙ্গলবার অনুশীলনে ফিরেছিলেন উপামেকানো, মরক্কোর বিপক্ষে বেঞ্চেও ছিলেন তিনি। কিন্তু র‌্যাবিওটকে টিম হোটেলে তার রুমে থাকতে বলা হয়েছিল। কিংসলে কোম্যানেরও নাকি হালকা জ্বর।

অজানা ভাইরাস ছড়িয়ে পড়ায় দুশ্চিন্তার ভাঁজ পড়েছে দেশমের কপালে। অবশ্য কাতারে আগত পর্যটকরাও মধ্যপ্রাচ্যের রেসপিরেটরি সিনড্রোমে ভুগছেন, যেটা ফ্লুর মতো অসুখ তৈরি করছে।

দেশম বলেছেন, দোহায় তাপমাত্রা কিছুটা কমে গেছে, সবসময় এয়ার কন্ডিশন চলছে। ফ্লুর মতো কিছু উপসর্গ আমাদের দলে দেখা গেছে। আমরা সতর্ক থাকতে চেষ্টা করছি যেন এটা ছড়িয়ে না পড়ে এবং খেলোয়াড়রা মাঠে তাদের সেরাটা দিতে পারে। এতে তাদের ইমিউনি সিস্টেমে প্রভাব ফেলছে।

আর যেন কেউ ভাইরাসে আক্রান্ত না হন, সেজন্য ব্যবস্থা নেওয়া হয়েছে বললেন ফ্রান্সের কোচ, আমরা সব ধরনের প্রয়োজনীয় পূর্বসতর্কতা অবলম্বন করছি। আমরা এটা ছড়িয়ে না পড়া নিশ্চিতে চেষ্টা করছি। কিন্তু ভাইরাস তো সংক্রামক এবং আমাদের এটার বিরুদ্ধে সতর্ক থাকতে হবে। আমরা উপামেকানো ও আদ্রিয়েনকে অন্যদের কাছ থেকে আলাদা করে রেখেছি।


আরও খবর