Logo
শিরোনাম

হঠাৎ করেই ঝালকাঠিতে ডায়রিয়ার প্রকোপ,তিন দিনে আক্রন্ত ২ শতাধিক

প্রকাশিত:সোমবার ১৫ মার্চ ২০২১ | হালনাগাদ:শনিবার ২৫ নভেম্বর ২০২৩ | ২০০৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ঝালকাঠিতে হঠাৎ করেই ডায়রিয়ার প্রকোপ দেখা দিয়েছে। গত তিন দিনে দুই শতাধিক মানুষ ডায়রিয়ায় আক্রান্ত হয়েছে। ঋতু পরিবর্তনের ফলে গত কয়েক দিনের গরমে এমনটি হয়েছে বলে ধারণা করছেন চিকিৎসকেরা। ডায়রিয়ার উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছে অনেক মানুষ। এদের মধ্যে বেশির ভাগ শিশু ও বয়স্ক। হাসপাতালের শয্যা খালি না পেয়ে মেঝেতেও চিকিৎসা নিচ্ছে আক্রান্তরা।

জেলার সদর হাসপাতাল এবং নলছিটি, রাজাপুর ও কাঁঠালিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে ডায়রিয়ার রোগী বেড়ে যাওয়ায় সেবা দিতে হিমশিম খাচ্ছেন চিকিৎসক ও সেবিকারা।

ঝালকাঠি সদর হাসপাতালের চিকিৎসকেরা জানান, প্রতিদিন ৩০ থেকে ৪০ জন ডায়রিয়ার রোগী চিকিৎসা নিচ্ছেন। রোগীদের চাহিদা অনুযায়ী আইভি স্যালাইন সরবরাহ করতে পারছে না হাসপাতাল কর্তৃপক্ষ। চাহিদার তুলনায় সরবরাহ কম থাকায় বাজার থেকে স্যালাইন ও ওষুধ কিনতে হচ্ছে রোগী ও তাদের স্বজনদের।

ঝালকাঠি সদর হাসপাতালের ডায়রিয়া ওয়ার্ডে ১৩টি শয্যা থাকলেও রোগী রয়েছে ৩০ জন। বিছানায় স্থান সংকুলান না হওয়ায় মেঝেতে চিকিৎসা নিতে হচ্ছে অনেক রোগীকে।

ঝালকাঠি সদর হাসপাতালের মেডিসিন বিভাগের চিকিৎসক আবুয়াল হাসান বলেন, ঋতু পরিবর্তন হচ্ছে। এ সময় বয়স্ক ও শিশুরা বেশি ডায়রিয়া ও নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে থাকে। গত তিন দিনে জেলায় অন্তত দুই শতাধিক ডায়রিয়ায় আক্রান্ত হয়েছে। জনবল কম থাকলেও আমরা সাধ্যমতো ডায়রিয়ার রোগীদের সেবা দিচ্ছি।

নিউজ ট্যাগ: ডায়রিয়ার প্রকোপ

আরও খবর