Logo
শিরোনাম

ইফতিখার-সাকিবের ব্যাটিং তাণ্ডবে বড় সংগ্রহ বরিশালের

প্রকাশিত:বৃহস্পতিবার ১৯ জানুয়ারী ২০২৩ | হালনাগাদ:শনিবার ২৫ নভেম্বর ২০২৩ | ৭৪০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

এই না হলে টি-টোয়েন্টি ম্যাচ! সাকিব আল হাসান আর ইফতিখার আহমেদ মিলে রীতিমতো টর্নেডো তুললেন জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। দুজন মিলে গড়লেন ১৯২ রানের অবিশ্বাস্য এক জুটি।

ইফতিখার সেঞ্চুরি করলেন মাত্র ৪৫ বলে। সাকিবও কম যাননি। ৪৩ বলে ৮৯ রানের এক দানবীয় ইনিংস খেলে অপরাজিত থাকেন। এই যুগলের ব্যাটে চড়ে রংপুর রাইডার্সের বিপক্ষে ৪ উইকেটে ২৩৮ রানের পাহাড় গড়েছে ফরচুন বরিশাল।

টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ভালো শুরু আভাস দেয় দুই ওপেনার এনামুল বিজয় ও মেহদী মিরাজ। তবে দলীয় ৩০ রানে ৮ বলে ১৪ রান করে আউট হন বিজয়। এরপর ক্রিজে এসে রানের খাতা না খুলেই সাজঘরে ফিরে যান ইব্রাহিম জাদরান।

এরপর দলীয় ৪৬ রানে আরও দুই ব্যাটারকে হারায় বরিশাল। ২০ বলে ২৪ রান করে আউট হলে ক্রিজে এসে রানের খাতা না খুলেই সাজঘরে ফিরে যান মাহমুদুল্লাহ। তবে এরপর ইফতিখার আহমেদকে সঙ্গে নিয়ে খেলতে থাকেন অধিনায়ক সাকিব আল হাসান।

ক্রিজে এসে ব্যাটিং তাণ্ডব চালাতে থাকেন ইফতিখার আহমেদ। অন্যদিকে সাকিবও খেলতে থাকেন সাবলীলভাবে। ইনিংসের ১৩তম ওভারে শামিমের বলে চার ছক্কা হাঁকান ইফতিখার। মারমুখি ব্যাটিংয়ে নিজের অর্ধশতক পূরণ করেন ইফতিখার।

অন্যদিকে রংপুরের বোলারদের ওপর চড়াও হন সাকিব। ৩৩ বলে ফিফটি করেন তিনি। ফিফটির পরও ব্যাটিং তাণ্ডব চালিয়ে সাকিব। অন্যদিকে সামানতালে ব্যাট চালিয়ে যান ইফতিখার। ইনিংসের ১৯তম ওভারে হারিস রউফকে তিন ছক্কা হাঁকান তিনি।

ইনিংসের শেষ ওভারের প্রথম তিন বলে ১১ রান তুলে নিয়ে ৪৫ বলে নিজের শতক পূরন করেন ইফতিখার। শেষ দুই বলে দুই ছক্কা হাঁকান সাকিব। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ২৩৮ রান সংগ্রহ করে বরিশাল। ইফতিখার ৪৫ বলে ১০০ ও সাকিব ৪৩ বলে ৮৯ রানে অপরাজিত থাকেন। রংপুরের পক্ষে হাসান মাহমুদ ও হারিস রউফ নেন ২টি করে উইকেট।


আরও খবর