Logo
শিরোনাম

জালে ধরা পড়েছে এক মণ ওজনের পোয়া মাছ

প্রকাশিত:মঙ্গলবার ০৯ মার্চ ২০২১ | হালনাগাদ:শনিবার ২৫ নভেম্বর ২০২৩ | ২৭৫০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

কক্সবাজারের টেকনাফ উপজেলায় শাহপরীর দ্বীপে জেলেদের জালে ধরা পড়েছে এক মণ ওজনের একটি পোয়া মাছ। বঙ্গোপসাগর এলাকায় মাছটি ধরা পড়ে।

জেলেদের সঙ্গে কথা বলে জানা গেছে, টেকনাফের সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপের মিস্ত্রীপাড়ার বাসিন্দা শাহ আলমের মালিকানাধীন একটি নৌকায় জেলেরা মাছ ধরতে যান। বঙ্গোপসাগর এলাকায় সোমবার সকালে জাল পাতেন। দুপুরে জালে পোয়া মাছটি ধরা পড়ে। এটির ওজন ৪০ থেকে ৪২ কেজি।

নৌকার মালিক শাহ আলম জানান, তিনি প্রথমে মাছটির দাম হাঁকেন আড়াই লাখ টাকা। পরে শাহপরীর দ্বীপের মাছ ব্যবসায়ী মো. লালু কয়েকজন মিলে ২ লাখ ৫০ হাজার টাকায় মাছটি কিনে নেন। মাছটি হিমাগারে রাখা হয়েছে।

ব্যবসায়ী লালু বলেন, মঙ্গলবার টেকনাফের বড় মাছ বাজারে মাছটি কেটে বিক্রি করা হবে। প্রতি কেজি ১ হাজার ২০০ টাকা করে বিক্রির জন্য বিকেল থেকে পৌর এলাকায় মাইকিং করা হয়েছে। এরই মধ্যে প্রতি কেজি মাছ আগাম বিক্রি হয়ে গেছে।

এ বিষয়ে টেকনাফ উপজেলার জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা দেলোয়ার হোসেন বলেন, এ মাছ গভীর সাগরে পাওয়া যায়। নাফ নদীর ও সাগরের মোহনায় সাধারণত পাওয়ার কথা নয়। মাছটি পথ হারিয়ে এদিকে চলে আসায় জেলেদের জালে ধরা পড়েছে।


আরও খবর