Logo
শিরোনাম

জাতীয় নির্বাচনকে অংশগ্রহণমূলক দেখতে চায় ইইউ : ওবায়দুল কাদের

প্রকাশিত:বৃহস্পতিবার ১৬ ফেব্রুয়ারী ২০২৩ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৬ নভেম্বর ২০২৩ | ৬৭০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন, আগামী জাতীয় নির্বাচনকে অংশগ্রহণমূলক দেখতে চায় ইউরোপিয়ান ইউনিয়ন (ইইউ)। আওয়ামী লীগও চায় একটি ভালো, ত্রুটিমুক্ত ও সুষ্ঠু নির্বাচন।

তিনি বলেন, যদিও নির্বাচনে হেরে যাওয়ার ভয়ে বিএনপি কূটকৌশলের আশ্রয় নিচ্ছে। ২০১৩-১৪ সালের মতো আবারও আগুন সন্ত্রাসের ওপর ভর করে সরকার উৎখাত ও দেশের স্থিতিশীলতা নষ্ট করে ক্ষমতা দখলের পায়তারা করছে।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর গুলশানে ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূতদের সঙ্গে বৈঠক শেষে গণমাধ্যমকে এ কথা জানান তিনি। তিনি বলেন, সংবিধান অনুযায়ী নির্বাচন করার কথা ইউই রাষ্ট্রদূতদের জানিয়েছে আওয়ামী লীগ। এসময় সব দলের অংশগ্রহণে নির্বাচন হোক বলে ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূতরা প্রত্যাশা করেন বলে জানান তিনি।

ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ বিএনপির মতো লুকিয়ে ইইউ প্রতিনিধিদের সাক্ষাৎ করতে আসেনি। আগেই দাওয়াতপত্র দিয়ে সময় নিয়ে সকলকে জানিয়ে সাক্ষাৎ করেছি বলে জানান তিনি।

তিনি আরও জানান, ইউরোপীয় ইউনিয়নের সাথে শান্তিপূর্ণভাবে বৈঠক হয়েছে। আগামী নির্বাচন কেমন হবে বিএনপি নির্বাচনে আসবে কিনা ইউরোপীয় ইউনিয়নের সাথে কথা বলে তা জানা যায়, এসময় ইউরোপীয় ইউনিয়নের সাতটি দেশের প্রতিনিধিরা অংশগ্রহণ করেছেন। তাদের সাথে রাজনৈতিক ও ব্যবসা-বাণিজ্য নিয়েও কথা হয়েছে।

সেতুমন্ত্রী বলেন, নির্বাচনের জন্য অনেক পরিবর্তন হয়েছে সেটা আওয়ামী লীগ সরকারের অবদানেই হয়েছে। পঁচাত্তরের পর আওয়ামী লীগ সরকারের আমলেই আইনের মাধ্যমে স্বাধীন নির্বাচন কমিশন গঠন করা হয়।


আরও খবর