Logo
শিরোনাম

জাতীয় প্রেসক্লাবের প্রথম নারী সভাপতি ফরিদা ইয়াসমিন

প্রকাশিত:শুক্রবার ০১ জানুয়ারী ২০২১ | হালনাগাদ:রবিবার ১৯ নভেম্বর ২০২৩ | ২০২৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

জাতীয় প্রেসক্লাবের নির্বাচনে ইতিহাস গড়েছেন দৈনিক ইত্তেফাকের ফরিদা ইয়াসমিন। প্রেসক্লাবের ব্যবস্থাপনা কমিটির ২০২১-২২ মেয়াদের জন্য তিনি সভাপতি নির্বাচিত হয়েছেন।

ফরিদা ইয়াসমিন প্রেসক্লাবের প্রথম নারী সভাপতি। তিনি বিদায়ী কমিটির সাধারণ সম্পাদক ছিলেন। বৃহস্পতিবার সন্ধ্যায় ঘোষণা করা হয় নির্বাচনের ফল। এতে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন দৈনিক আমার দেশের ইলিয়াস খান।

সভাপতি পদে ফরিদা ইয়াসমিন ৫৮১ ভোট পেয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী কামাল উদ্দিন সবুজ পেয়েছেন ৩৯৫ ভোট।

অপরদিকে সাধারণ সম্পাদক পদে ইলিয়াস খান পেয়েছেন ৫৬৬ ভোট। আর তার প্রতিদ্বন্দ্বী ওমর ফারুক পেয়েছেন ৩৯৩ ভোট।

সিনিয়র সহ-সভাপতি পদে হাসান হাফিজ ৪১৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আজিজুল ইসলাম ভুঁইয়া পেয়েছেন ৩৬৭ ভোট।

সহ-সভাপতি পদে রেজোয়ানুল হক রাজা ৬১৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রার্থী খন্দকার হাসনাত করিম পেয়েছেন ৩৪০ ভোট।

কোষাধ্যক্ষ পদে শাহেদ চৌধুরী ৭০৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সালাউদ্দিন আহমাদ বাবলু পেয়েছেন ২৬৭ ভোট।

যুগ্ম সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন মাইনুল আলম ৫৭৭ ভোট এবং আশরাফ আলী ৩৯৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

সদস্য পদে যারা জিতেছেন :

আইয়ুব ভূঁইয়া, জাহিদুজ্জামান ফারুক, ভানুরঞ্জন চক্রবর্তী, রহমান মুস্তাফিজ, রেজানুর রহমান, শাহনাজ সিদ্দিকী সোমা, সৈয়দ আবদাল আহমদ, কাজী রওনাক হোসেন, বখতিয়ার রাণা ও শাহনাজ বেগম পলি।

এর আগে মহামারির কারণে স্বাস্থ্যবিধি মেনে বৃহস্পতিবার সকাল ৯টায় জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে ভোটগ্রহণ শুরু হয়। বিকাল ৫টা পর্যন্ত চলে ভোট।

নির্বাচন পরিচালনা করে জ্যেষ্ঠ সাংবাদিক মো. মোস্তফা-ইজামিলের নেতৃত্বে সাত সদস্যের নির্বাচন পরিচালনা কমিটি।


আরও খবর