Logo
শিরোনাম

কবরস্থান থেকে ১৬ কঙ্কাল চুরি

প্রকাশিত:বুধবার ১৯ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:রবিবার ১৯ নভেম্বর ২০২৩ | ১১৭০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া উপজেলার সলঙ্গা ইউনিয়নের নাইমুড়ি গ্রামে রুয়াপাড়া কবরস্থান থেকে রাতের অন্ধকারে ১৬ কঙ্কাল চুরি করে নিয়ে গেছে সংঘবদ্ধ চোরচক্র। গতকাল (১৭ জানুয়ারি) সোমবার বিকেলে নতুন এক মৃতের দাফন করাতে গিয়ে বিষয়টি জানাজানি হয়।

গ্রামবাসী জানায়, দাফন করতে গিয়ে দুই বছর আগে মারা গেছেন এমন ১৬টি কবর খোঁড়া। পরে এ বিষয়ে সন্দেহ হলে একটা কবর খুঁড়ে দেখা যায় কঙ্কাল নেই। এরকম আরও ১৫টি কবরের সন্ধান মেলে যেখানে কঙ্কাল নেই। এলাকাবাসীর ধারণা, কিছুদিন আগে সংঘবদ্ধ চোর এসব কবর থেকে কঙ্কাল চুরি করেছে।

এ বিষয়ে নাইমুড়ি রুয়াপাড়া সম্মিলিত কবরস্থান কমিটির সভাপতি আব্দুল মান্নান তালুকদার বলেন, তিনি কবরস্থানে গিয়ে বিষয়টি নিশ্চিত হয়েছেন। বিষয়টি অত্যন্ত দুঃখজনক। পরবর্তীতে এ ধরনের ঘটনা প্রতিরোধে কঠোর নজরদারির ব্যবস্থা করা হবে।

ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এবং নাইমুড়ি গ্রামের বাসিন্দা আকমল হোসেন বাদশা বলেন, এমন ঘটনায় তারা মর্মাহত। কবরস্থানে গিয়ে নিশ্চিত হয়ে বিষয়টি প্রশাসনকে জানানো হয়েছে। চোরচক্রকে ধরার জন্য কবরস্থানে পাহারার ব্যবস্থা করা হয়েছে।

এ ব্যাপারে সলঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল কাদের জিলানীকে একাধিক বার ফোন করলে তিনি ফোন রিসিভ না করায় তার বক্তব্য জানা সম্ভব হয়নি।

নিউজ ট্যাগ: সিরাজগঞ্জ

আরও খবর