Logo
শিরোনাম

কক্সবাজারে মাটি ফুঁড়ে বের হচ্ছে আগুন

প্রকাশিত:সোমবার ১৮ এপ্রিল ২০২২ | হালনাগাদ:রবিবার ১৯ নভেম্বর ২০২৩ | ১১৪৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

কক্সবাজার সরকারি কলেজের সামনের একটি স্থান থেকে মাটি ফুঁড়ে আগুন বের হয়েছে। রবিবার (১৭ এপ্রিল) ইফতারের আগ থেকে প্রায় দুই ঘণ্টা আগুন বের হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নিভিয়ে দিয়েছেন। তবে আগুন নিভলেও ধোঁয়া বের হচ্ছে এখনও।

হঠাৎ মাটি ফুঁড়ে আগুন বের হওয়ায় স্থানীয়দের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে। আগুন বের হওয়ার ঘটনা দেখতে স্থানীয় লোকজন সেখানে ভিড় জমান। তবে ভয়ে কেউ আগুন নেভাতে এগিয়ে যাননি।

স্থানীয়রা জানান, বিকালে একটি গর্ত থেকে ধোঁয়া বের হয়। ধীরে ধীরে ধোঁয়া থেকে আগুন বের হতে থাকে। খবর দিলে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে দীর্ঘ সময় চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে।

কক্সবাজার ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক শাহাদাত হোসেন বলেন, খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা প্রায় এক ঘণ্টা ধরে পানি ছিটিয়ে আগুন নিভিয়ে দেন। মাটির ভেতরে চাপা পড়া গাছ থেকে আগুনের উদগীরণ হচ্ছে বলে আমাদের ধারণা। আতঙ্কের কিছুই নেই।

তবে হঠাৎ এভাবে আগুন উদগীরণ নিয়ে তোলপাড় চলছে। অনেকেই মন্তব্য করছেন এটি হয়তো আগ্নেয়গিরির লাভা হতে পারে। আবার গ্যাস থেকে আগুন উদগীরণ হতে পারে বলে জানিয়েছেন কেউ কেউ।

স্থানীয় বাসিন্দা জামাল উদ্দীন বলেন, ওই স্থানে বেশ কিছু বৈদ্যুতিক খুঁটি পুতে রেখে ভরাট করে সড়কের মেরামত করা হয়েছে। এ কারণে আগুন উদ্‌গীরণ  হচ্ছে বলে মনে হচ্ছে।

এ দিকে হঠাৎ মাটির নীচ থেকে এভাবে আগুন উদ্‌গীরণ নিয়ে স্থানীয়ভাবে বেশ চাঞ্চল্যর সৃষ্টি হয়েছে। অনেকেই ধারনা করছেন এটি কি কোনো আগ্নেয়গিরির লাভা! আবার অনেকে বলেছেন, নাকি গ্যাস ক্ষেত্র!


আরও খবর