Logo
শিরোনাম

কৃষক আন্দোলনে বলিউড তারকারা

প্রকাশিত:বুধবার ০৯ ডিসেম্বর ২০২০ | হালনাগাদ:রবিবার ১২ নভেম্বর ২০২৩ | ১৫৬০জন দেখেছেন
Image

ভারতে বিতর্কিত কৃষি আইন বাতিলের দাবিতে দিল্লির সীমান্তে আন্দোলনরত কৃষকদের সমর্থন জানিয়েছেন বলিউড তারকারাও। শুরু থেকেই পাঞ্জাবের তারকারা কৃষকদের এই আন্দোলনে পাশে ছিলেন। এবার বলিউড তারকারাও সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট দিয়ে কৃষকদের এই আন্দোলনে সমর্থন জানিয়েছেন।

প্রিয়াঙ্কা চোপড়া বলেন, আমাদের কৃষকরা হলেন ভারতের খাদ্য সৈনিক। তাদের আশঙ্কা দূর করা উচিত। তাদের আশা পূরণ করা উচিত। দিলজিত দোসাঞ্জের একটি টুইট রি-টুইট করে প্রিয়াঙ্কা লেখেন, একটি সমৃদ্ধশালী গণতন্ত্র হিসেবে, এই সংকটের দ্রুত সমাধান আমাদের অবশ্যই নিশ্চিত করতে হবে।

অভিনেত্রী প্রীতি জিনতা টুইটে বলেন, এই মহামারিতে তীব্র শীত উপেক্ষা করে যারা আন্দোলন করছেন সেসব কৃষক ও তাদের পরিবারের প্রতি আমার সহানুভূতি। তারা সেই মাটির সেনা, যারা আমাদের দেশকে পরিচালনা করেন। আমি আন্তরিকভাবে আশা করি কৃষক ও সরকারের মধ্যে আলোচনা থেকে দ্রুত ইতিবাচক ফল পাওয়া যাবে এবং সব সমাধান হয়ে যাবে।

ইনস্টাগ্রামে কৃষক আন্দোলনের একাধিক ছবির সঙ্গে ড্যানিয়েল ওয়েবস্টারের একটি বিখ্যাত উক্তি পোস্ট করেছেন অভিনেত্রী সোনম কাপুর আহুজা। পাশাপাশি, কৃষকদের সমর্থন জানাতে তিনি দিল্লিচলো হ্যাশট্যাগও ব্যবহার করেছেন। সোনম কাপুরের স্বামী আনন্দ আহুজাও সামাজিক যোগাযোগ মাধ্যমে কৃষক আন্দোলনে সমর্থন জানিয়েছেন।

বলিউড অভিনেত্রী পরিণীতি চোপড়া কৃষক আন্দোলনে সমর্থন জানিয়ে গায়ক-র‌্যাপার বাদশাহর একটি পোস্ট টুইট করেন। টুইটে তিনি কৃষকদের প্রতি কৃতজ্ঞতা জানান।

এছাড়াও সনু সুড, রিতেশ দেশমুখ, তাপসী পান্নু, রিচা চাড্ডা, চিত্রাঙ্গদা সিং, স্বরা ভাস্কর, গওহর খানের মতো বলিউড তারকারাও দেশের উন্নয়ন ও সভ্যতার টিকে থাকার লড়াইয়ে কৃষকদের ভূমিকার কথা স্মরণ করেছেন এবং কৃষকদের আন্দোলনে সমর্থন জানিয়েছেন।

দিল্লি সীমান্তে কৃষক বিক্ষোভে অংশ নিয়েছেন ভারতের প্রথম অলিম্পিক পদকজয়ী পাঞ্জাবি বক্সার বিজেন্দ্র সিংসহ আরও অনেক আইকন খেলোয়াড়। ভারতের হকি টিমের সাবেক অধিনায়ক রাজবীর কৌর, অলিম্পিক স্বর্ণপদক জয়ী হকি খেলোয়াড় গুরমিল সিং ও দুই বারের এশিয়ান স্বর্ণপদক প্রাপ্ত কুস্তিগীর করতার সিংও সরাসরি দিল্লি সীমান্তে বিক্ষোভে অংশ নিয়েছেন।

অন্যদিকে, কৃষকদের এই আন্দোলন নিয়ে প্রশ্ন তুলে কৃষি আইনকে সমর্থন জানিয়েছে অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত। এর তীব্র প্রতিক্রিয়া জানিয়েছেন বলিউড গায়ক মিকা সিং ও অভিনেতা দিলজিৎ দোসাঞ্জ।

এছাড়াও কৃষক আন্দোলন নিয়ে পাঞ্জাবে বিজেপির সংসদ সদস্য বলিউড তারকা সানি দেওল টুইটারে দীর্ঘ পোস্টে লিখেছেন, কিছু মানুষ এই আন্দোলনকে কাজে লাগিয়ে নিজেদের আখের গোছানোর চেষ্টা করছে। তারা কৃ

নিউজ ট্যাগ: বলিউড তারকারা

আরও খবর