Logo
শিরোনাম

কুমিল্লায় ইউএনওর বিরুদ্ধে কৃষকের মামলার আবেদন

প্রকাশিত:বৃহস্পতিবার ০৩ ফেব্রুয়ারী ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ১৪ নভেম্বর ২০২৩ | ১৪৯০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এসএম মঞ্জুরুল হকের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করা হয়েছে। এক্সকাভেটর আগুনে জ্বালিয়ে দেওয়ার অভিযোগে বিচার দাবি করে এ মামলা করা হয়।

বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) দুপুরে ওই উপজেলার যুগীরকান্দি গ্রামের আবুল কাশেমের ছেলে কৃষক একেএম সেলিম বাদী হয়ে কুমিল্লার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলি আদালত-৫ এর বিচারক বেগম ফারহানা সুলতানার আদালতে মামলাটি দায়ের করেন।

আদালত মামলাটি তদন্তের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) কুমিল্লাকে তদন্তের নির্দেশ দেয়। বিষয়টি নিশ্চিত করেন মামলার বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট মো. মাসুদ সালাহউদ্দিন।

মামলার অভিযোগ সূত্রে জানা যায়, চৌদ্দগ্রামের যুগীরকান্দি এলাকায় পানি উন্নয়ন বোর্ড (পাউবো) কর্তৃক বোয়ালজুরী খাল খননের সময় খালের পাড়ে মাটি স্তূপ করে রাখা হয়। পাউবোর মৌখিক নির্দেশে এলাকার স্কুল, মাদরাসা, কবরস্থান, মসজিদের নিচু জমি ভরাটের জন্য নিজ খরচে মাটি নেওয়ার নির্দেশনা দিলে মামলার বাদী ৪টি এক্সকাভেটর ব্যবহার করে মাটি নেওয়া শুরু করেন। খবর পেয়ে গত ১৯ জানুয়ারি চৌদ্দগ্রামের ইউএনও ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ওই কৃষকের এক কোটি টাকা মূল্যের ৪টি এক্সকাভেটর ভেঙে আগুন দিয়ে জ্বালিয়ে দেন। এ সময় ওই কৃষকের পক্ষে কথা বলায় একই এলাকার গিয়াস উদ্দিন নামের একজনকে আটকের পর ১ লাখ টাকা জরিমানা আদায় করে ছেড়ে দেওয়া হয়।

মামলার বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট মো. মাসুদ সালাহউদ্দিন জানান, ইউএনও কর্তৃক ঘটনাস্থলের অদূরে থাকা ওই কৃষকের ভাড়ায় আনা ৪টি এক্সকাভেটর আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়। এতে বাদীর এক কোটি টাকার ক্ষতি হয়েছে। এ ঘটনায় বিচার চেয়ে দাখিলকৃত মামলাটি আদালত আমলে নিয়ে তদন্তের জন্য পিবিআইকে নির্দেশ দিয়েছেন। চৌদ্দগ্রামের ইউএনও এসএম মঞ্জুরুল হক জানান, মামলার বিষয়টি এখনো জানি না। এ বিষয়ে কোনো কাগজপত্র পাইনি।

পিবিআই কুমিল্লার পুলিশ সুপার মো. মিজানুর রহমান জানান, আদালতে দায়ের করা মামলার অভিযোগ এখনো হাতে আসেনি, পেলে নির্দেশনা অনুযায়ী তদন্তপূর্বক আদালতে প্রতিবেদন দাখিল করা হবে।


আরও খবর