Logo
শিরোনাম

মার্চ পর্যন্ত ঝুলে গেছে এশিয়া কাপের ভেন্যু নিয়ে সিদ্ধান্ত

প্রকাশিত:রবিবার ০৫ ফেব্রুয়ারী ২০২৩ | হালনাগাদ:বুধবার ১৫ নভেম্বর ২০২৩ | ১০৬৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

এই বছরের এশিয়া কাপের মূল আয়োজক পাকিস্তান। কিন্তু সম্পর্ক বৈরি থাকায় ভারত যে সেখানে যাবে না সেটা আলোচনায় ছিল অনেক দিন। তাই নিরপেক্ষ ভেন্যু নিয়ে কথা চলছিল গত অক্টোবর থেকে। শনিবার বাহরাইনে এশিয়ান ক্রিকেট কাউন্সিল এ নিয়ে সভায় বসলেও চূড়ান্ত কোনও সিদ্ধান্ত নিতে পারেনি। বিষয়টি ঝুলে গেছে আগামী মার্চ পর্যন্ত। নতুন সভার পরই বোঝা যাবে পাকিস্তান এশিয়া কাপ আয়োজন করতে পারবে কিনা।

এশিয়া কাপ নিয়ে অনিশ্চয়তা তৈরি হয় গত অক্টোবরে। এসিসি প্রেসিডেন্ট ও ভারতীয় ক্রিকেট বোর্ড সাধারণ সম্পাদক জয় শাহ তখন বলেছেন, এবারের আসরটি নিরপেক্ষ ভেন্যুতে অনুষ্ঠিত হবে। যেহেতু ভারত পাকিস্তান সফর করতে পারবে না।

কিন্তু গত শনিবার পাকিস্তান ক্রিকেট বোর্ড প্রধান নাজাম শেঠিও একভাবে হুমকি দিয়েছেন জয় শাহকে। শেঠি বলেছেন, ভারত যদি পাকিস্তানে খেলতে না আসে তাহলে পাকিস্তানও এই বছরের ওয়ানডে বিশ্বকাপ খেলতে ভারতে যাবে না।

সার্বিকভাবে তাই একটা অচলাবস্থার তৈরি হয়েছে। সেটি নিরসনে আইসিসিরও একটা হস্তক্ষেপ প্রয়োজন হবে। কারণ মার্চে আইসিসি, এসিসির সভা পর পর অনুষ্ঠিত হওয়ার কথা। প্রয়োজনে পাকিস্তানের সরকারকেও হয়তো এই ব্যাপারে একটা সিদ্ধান্ত নিতে হতে পারে।   

জানা গেছে, এসিসির সব সদস্যের সরকারের কাছ থেকে নিজেদের অবস্থান জানতে চাওয়া হয়েছে যে, তারা পাকিস্তান সফর করতে পারবে কিনা।

নিউজ ট্যাগ: এশিয়া কাপ

আরও খবর