Logo
শিরোনাম

মিথ্যা বলায় কোনো পুরস্কার থাকলে সেটা ফখরুল সাহেব পেতেন : তথ্যমন্ত্রী

প্রকাশিত:রবিবার ১৪ মার্চ ২০২১ | হালনাগাদ:শনিবার ১৮ নভেম্বর ২০২৩ | ১৯৫৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

মিথ্যা বলায় যদি কোনো পুরস্কার দেয়া যেত তাহলে সেটা বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলগীর পেতেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

রবিবার (১৪ মার্চ) দুপুরে সচিবালয়ে বাংলাদেশে নিযুক্ত আলজেরিয়ার রাষ্ট্রদূত রাবাহ লারবির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ মন্তব্য করেন তথ্যমন্ত্রী।

ওবায়দুল কাদেরের বক্তব্য কৌতুক লাগে বলে মির্জা ফখরুলের মন্তব্য নিয়ে তথ্যমন্ত্রী বলেন, মির্জা ফখরুলের কথায় দুটি বিষয় থাকে। এর মধ্যে একটি হচ্ছে প্রচুর মিথ্যায় ভরপুর। তিনি অবলীলায় অত্যন্ত সাবলীলভাবে মিথ্যা কথা বলে থাকেন। এ কারণে অনেকে তাকে ভিন্ন নামও ডাকেন, সেটি বলতে চাই না। তার প্রতি সম্মান রেখে বলতে চাই, মিথ্যা বলায় যদি কোনো পুরস্কার দেয়া যেত তাহলে সেটা মির্জা ফখরুল সাহেব পেতেন।

তিনি বলেন, মির্জা ফখরুল সাহেব আমাদের দলের সাধারণ সম্পাদক সম্পর্কে এ কথা বলে ব্যক্তিগতভাবে আক্রমণ করেছেন। কাউকে ব্যক্তিগতভাবে আক্রমণ করা ঠিক নয়।

হাছান মাহমুদ বলেন, রাজনীতিতে সমালোচনা হবেই। আমাদের রাজনৈতিক কর্মকান্ডে বা সরকারের সমালোচনা হতে পারে। আশা করি ব্যক্তিগত সমালোচনা করবেন না। উনি কৌতুক করেন- আমাদের দলের সাধারণ সম্পাদকের বিষয়ে। অথচ উনার কথায় সারা দেশবাসী কৌতুক করে।

তিনি আরও বলেন, আমরা জনগণের জন্য কাজ করছি। জনগণের জন্য কাজ না করে একটি গোষ্ঠী দেশে গুজব রটাচ্ছে, জনগণকে বিভ্রান্ত করছে, করোনা নিয়ে বিভ্রান্তিও ছড়িয়েছে। তারা শুরু থেকেই এ কাজগুলো করেছে।

হাছান মাহমুদ আরও বলেন, জনগণ যাতে তাদের গুজবে বিভ্রান্ত না হয় সে লক্ষ্য নিয়ে আমরা কাজ করছি। তারা করোনাকালে জনগণের পাশে দাঁড়ায়নি বরং অপরাজনীতিতে লিপ্ত রয়েছে। সরকারি দলের যেমন জনগণের জন্য দায়বদ্ধতা থাকে, বিরোধী দলেরও তেমন দায়বদ্ধতা রয়েছে, দায়িত্ব রয়েছে। সেই দায়িত্ব তারা পালন না করে জনগণকে বিভ্রান্ত করেছে, গুজব রটিয়েছে।


আরও খবর