Logo
শিরোনাম

মোড়েলগঞ্জে আন্তঃধর্মীয় সম্প্রীতি বজায় রাখতে র‌্যালি

প্রকাশিত:বৃহস্পতিবার ০৭ জুলাই ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ১৪ নভেম্বর ২০২৩ | ৯৭০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

সংঘাত নয়, ঐক্যের বাংলাদেশ চাই স্লোগানে মোড়েলগঞ্জের এসি লাহা পাইলট উচ্চ  বিদ্যালয়ে আন্তঃধর্মীয় সম্প্রীতি বজায় রাখতে আলোচনা সভা ও র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। সাম্প্রতিক সময়ে বাগেরহাটের চিতলমারী এবং মোড়েলগঞ্জে ফেসবুকের কতিপয় পোস্টে ধর্মীয় অবমাননাকে কেন্দ্র করে সৃষ্ট সাম্প্রদায়িক সহিংসতা বন্ধের দাবী এবং ধর্মীয় সম্প্রীতি বজায় রাখতে মোড়েলগঞ্জে মুক্তিযোদ্ধা, ইমাম-পুরোহিত, ধর্মীয়-রাজনৈতিক এবং সুশীল সমাজের নেতৃবৃন্দের অংশগ্রহণে আলোচনা সভা ও র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (০৭ জুলাই) সকালে শহরের এসি লাহা মিলনায়তনে সর্বদলীয় সম্প্রীতি উদ্যোগ-পিএফজি মোড়েলগঞ্জের  আয়োজনে এবং দি হাঙ্গার প্রজেক্ট ও ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল এর সহযোগিতায় এই আলোচনা সভা ও র‌্যালি আয়োজন করা হয়।

আলোচনা সভার সভাপতিত্ব করেন সর্বদলীয় সম্প্রীতি উদ্যোগ পিএফজি মোড়েলগঞ্জের পিস এ্যাম্বাসেডর ও মোড়েলগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এম. এমদাদুল হক। আরো উপস্থিত থেকে বক্তব্য রাখেন মোড়েলগঞ্জ উপজেলা আওয়ামী লীগ এর উপদেষ্টা মুক্তিযোদ্ধা এ.বি. সিদ্দিক, উপজেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মুক্তিযোদ্ধা এম. কে. আজিজ,  উপজেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী আজমিন্নাহার, মোড়েলগঞ্জ উপজেলা প্রেস ক্লাবের সভাপতি এইচ. এম শহিদুল ইসলাম, মোড়েলগঞ্জ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ফজলুল হক খোকন, ইমাম- মোয়াজ্জেন পরিষদের সভাপতি  মোল্লা মো. আব্দুল হাই, কেন্দ্রীয় হরিসভা মন্দিরের পন্ডিত শশাংক চক্রবর্তী, মোড়েলগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি মেহেদী হাসান লিপন, বিএনপির মহিলা দলের মুক্তা খানম মাহমুদা, জাতীয় পার্টির মাসুদ আহম্মেদ, সরকারি এস. এম কলেজ জামে মসজিদের ইমাম মাওলানা জাকির হোসাইন, সোলমবাড়িয়া দুর্গা মন্দিরের পুরোহিত সুধাংশু চক্রবর্তী। আলোচনা সভার সঞ্চালনা করেন সর্বদলীয় সম্প্রীতি উদ্যোগ পিএফজি মোড়েলগঞ্জের সমন্বয়কারী মো. জাকির হোসেন। আলোচনা সভায় দি হাঙ্গার প্রজেক্ট এর পক্ষ থেকে আলোচনা করেন এসপিএল প্রকল্পের সহ প্রকল্প ব্যাবস্থাপক কাজী নিশাত ও  উপজেলা সমন্বয়কারী কাজী মিজানুর রহমান। এসময় দি হাঙ্গার প্রজেক্টের ইউনিয়ন সমন্বয়কারী মেহেদী হাসান, নাহিদা আক্তার, তাসলিমা খাতুন ও মো: ফয়সাল হাওলাদার উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় বক্তারা বলেন বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। একটি মহল রাজনৈতিক অসৎ উদ্দেশ্যে চরিতার্থ করার জন্য সোশাল মিডিয়ার পোস্ট এবং গুজব ছড়িয়ে সাম্প্রদায়িক সহিংসতা সৃষ্টি করতে চায়। বক্তারা এরকম পরিস্থিতে আইন-শৃংখলা বাহিনীর কঠোর পদক্ষেপর পাশাপশি সচেতন মহলকে সাম্প্রদায়িক সম্প্রীতি ও শান্তি বজায় রাখতে কাজ করার আহ্বান জানান। বক্তারা বলেন সকল ধর্মে শান্তি ও সম্প্রীতি বজায় রাখা এবং মানব কল্যানের কথা বলা হয়েছে। তাই সাম্প্রদায়িক উত্তেজনা ও ঘৃণা ছড়িয়ে কেউ যেন আমাদের বিভেদ করতে না পারে সে জন্য আমাদের ঐক্যবদ্ধ থাকতে হবে। আলোচনা শেষে সকল ধর্মীয় নেতৃবৃন্দ, রাজনৈতিক নেতৃবৃন্দ ও অন্যান্য সকলে হাতে হাত রেখে  ঐক্যবদ্ধভাবে এসি. লাহা উচ্চ বিদ্যালয়ের সামনে দিয়ে রেলি বের করে শেষ করা হয়।


আরও খবর