Logo
শিরোনাম

নাজিরপুরে দুই যুবলীগ নেতার ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন

প্রকাশিত:বুধবার ২০ জানুয়ারী ২০21 | হালনাগাদ:শনিবার ১১ নভেম্বর ২০২৩ | ১৬১৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

পিরোজপুরের নাজিরপুরে মো. রনি হাওলাদার (২৮) ও মিজানুর রহমান মিঠু (৩২) নামের দুই যুবলীগ নেতার হাত-পা ভেঙ্গে দেয়া সহ মো. ফারুক হওলাদর (৩৫) নামের তিন যুবলীগ নেতাকে পিটিয়ে গুরুতর আহত করার প্রতিবাদে সড়ক অবরোধ, বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচী পালন করা হয়েছে।


বুধবার (২০ জানুয়ারী) দুপুরে এ কর্মসূচী পালন করেন দলীয় নেতা-কর্মীরা। এর প্রতিবাদে ও বিচারের দাবীতে ওই দিন বেলা ১১টায় পিরোজপুর-ঢাকা মহাসড়কের নাজিরপুর হাসপাতাল এলাকার রাস্তা অবরোধ করে বিক্ষোভ করেন দলীয় নেতা-কর্মীরা। পরে মানবন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

উপজেলা পরিষদের ভিতর বঙ্গবন্ধুর মুর‌্যালের সামনে আয়োজিত ওই মানববন্ধনে বক্তব্য রাখেন উপজেলা যুবলীগ সভাপতি এম খোকন কাজী, উপজেলা ভাইস চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান রঞ্জু, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড কাউন্সিলের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মো. মিজানুর রহমান লিটন, যুবলীগ নেতা আল-আমীন খান, উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক মো. নাইম হালাদার প্রমুখ। 

জানা গেছে, গত মঙ্গলবার (১৯ জানুয়ারী) রাত সাড়ে ৯টার দিকে উপজেলার শ্রীরামকাঠী ইউনিয়ন যুবলীগের সভাপতি ও উপজেলার শ্রীরামকাঠী বন্দরের ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক মো. মিজানুর রহমান মিঠু ও একই ইউনিয়ন যুবলীগের সহ সভাপতি রনি হাওলাদকে বেদম ভাবে পিটিয়ে হাত-পা ভেঙ্গে দেয় কতিপয় দুর্বৃত্তরা। এ সময় উপজেলা যুবলীগের সহ সভাপতি মো. ফারুক হাওলাদকেও পিটিয়ে আহত করে হামলাকারীরা। ঘটনাটি ঘটেছে স্থানীয় ভীমকাঠীর বালা বাড়ি সংলগ্ন এলাকায়। গুরুতর আহত রনি হাওলাদার ও মিজানুর রহমান মিঠুকে ওই রাতের সাড়ে ১২টার দিকে উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতারে প্রেরণ করা হয়েছে।

হামলায় আহত ফারুক হাওলাদার জানান, ওই  রাতে তারা ৩ জনে নাজিরপুরে দলীয় কাজ সেরে একটি মোটর সাইকেলে করে শ্রীরামকাঠী বন্দরের দিকে যাচ্ছিলেন। এ সময়  শ্রীরামাকাঠী বন্দরের কাছাকাছি ভীমকাঠীর বালা বাড়ির কাছে পৌঁছলে মোটর সাইকেলের আলোতে দেখত পান প্রধান সড়কের উপর গাছের গুড়ি ফেলা। সেখানে পৌঁছতেই রাস্তার দুপাশে দেশীয় অস্ত্র নিয়ে থাকা উপজেলা উপজেলা স্বেচ্ছাসেবক লীগের  যুগ্ম-আহবায়ক মো. আরিফুর রহমান সবুজ ও স্থানীয় মহিউদ্দিন, এনামুল বেপারী, সাইফুল বেপারী, জনি হাওলাদার, বিপ্লব শেখ, লিয়ন, তুফান, অন্তু শেখের নেতৃত্বে প্রায় ২৫/৩০ সন্ত্রাসী দা, লোহার রড সহ দেশীয় অস্ত্র নিয়ে পূর্ব পরিকল্পিতভাবে তাদের হত্যার উদ্দেশ্যে হামলা চালায়।


আরও খবর