Logo
শিরোনাম

নাজিরপুরে ইউনিয়ন আ.লীগ সভাপতির বিরুদ্ধে স্বেচ্চাচারিতা-স্বজনপ্রীতির অভিযোগ

প্রকাশিত:সোমবার ০৪ জানুয়ারী ২০২১ | হালনাগাদ:রবিবার ১৯ নভেম্বর ২০২৩ | ২৯৯৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

পিরোজপুরের নাজিরপুরে শ্রীরামকাঠী ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতির বিরুদ্ধে স্বেচ্চাচারিতা-স্বজন প্রীতিসহ নানা অভিযোগে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সংবাদ সম্মেলনে নাজিরপুরের ৮ নং শ্রীরামকাঠি ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলনকে সামনে রেখে বর্তমান সভাপতি নিজের পদ পদবী ঠিক রাখতে চরম স্বেচ্চাচারিতা ও অগনতান্ত্রিক মানসিকতার আশ্রয় নিয়েছেন। তিনি ওয়ার্ড কমিটির সম্মেলনে নির্বাচিত সদস্যদের পদ পদবী ঘোষণা না করেই প্রতিটি ওয়ার্ড কমিটির সভাস্থল ত্যাগ করেন।

অসমাপ্ত এসব ওয়ার্ড কমিটিতে সভাপতি তার পছন্দমত হাইব্রীড, জামাত-বিএনপির লোকজনকে আর্থিক লেনদেনের মাধ্যমে ইচ্ছামত পদ-পদবী দিয়ে কমিটি গঠন করেছেন। যার ফলে আওয়ামী লীগের ত্যাগি পরিক্ষীত, যোগ্য নেতাকর্মীরা এসব ওয়ার্ড কমিটি থেকে বাদ পড়েছেন। এব্যাপারে সংশ্লিষ্ঠ ওয়ার্ড কমিটিগুলোর কাউন্সিলারদের মতামতের গুরুত্ব দেয়া হয়নি। রবিবার সকালে জেলার নাজিরপুর প্রেসক্লাব মিলনায়াতনে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠকালে এসব অভিযোগ করেছেন শ্রীরামকাঠী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক সুনিল কুমার হালদার।

তিনি অভিযোগ করে বলেন বিগত ২২ ডিসেম্বর/ ২০২০ তারিখে অনুষ্ঠিত উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় ৮ নং শ্রীরামকাঠি ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলনের তারিখ আগামী ৯ জানুয়ারী ২০২১ নির্ধারিত হয়।

এরই মধ্যে এই ইউনিয়নের ০২ ও ০৫নং ওয়ার্ড বাদে বাকি ০৭টি ওয়ার্ডের সম্মেলন অনুষ্ঠিত হলেও কাউন্সিলার ও সদস্যেদের মতামত উপেক্ষা করে সভা স্থলে একটি কমিটিও ঘোষণা করা হয়নি।

এসব ওয়ার্ড কমিটির নেতৃত্বের প্রশ্নে কোন অনুপ্রবেশকারী, বিতর্কিত, স্বাধীনতার বিপক্ষের লোকজন আছে কিনা তা যাচাই করা হয়নি। সুনীল কুমার হালদার আরও বলেন, ইউনিয়ন আওয়ামী লীগের প্রতিটি ওয়ার্ড কমিটি গঠনে সাধারণ সম্পাদকের অনুমোদন নেওয়ার সাংগঠনিক বাধ্যবাধকতা থাকলেও বাস্তবে আমার কোন মতামত নেওয়া হয়নি।

এক পশ্নের জবাবে ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক আরও বলেন, আমি আওয়ামী পরিবারে সন্তান, আমার বড় ভাই নিখিল কুমার হালদার শ্রীরামকাঠি ইউনিয়নের সনামধন্য চেয়ারম্যান ছিলেন। তিনি উপজেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করেছেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যখন নাজিপুরের মাটিভাঙ্গায় আসেন তখন আমার বড় ভাইয়ের সভাপতিত্বে তিনি সভা করেছেন।

অথচ শ্রীরামকাঠী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলতাফ হোসেন ব্যাপারী একজন বিতর্কিত লোক, তিনি জাতীয় পার্টির ইউনিয়ন সভাপতি ছিলেন এবং সেখান থেকে ইউনিয়ন আওয়ামী লীগে ঢুকে পড়েছেন। গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে তিনি আওয়ামী লীগ মনোনিত নৌকা মার্কার প্রার্থীর বিপক্ষে গিয়ে তার ভাতিজা সতন্ত্র প্রার্থী মিজানুর রহমান রিপন বেপারীর পক্ষে প্রকাশ্যে কাজ করেছেন। এসময় ইউনিয়ন আ.লীগের যুগ্ন-সাধারণ সম্পাদক মোঃ ইকবাল হোসেন, সাংগঠনিক সম্পাদক মোঃ আব্দুল হান্নান মৃধা, তথ্য ও গবেষণা সম্পাদক এস এম. রোকোনুজ্জামানসহ ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামী লীগের বিপুল সংখ্যক নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


আরও খবর