Logo
শিরোনাম

‘নারীদের পেছনে রেখে একটা জাতি কোনো দিনও এগিয়ে যেতে পারে না’

প্রকাশিত:রবিবার ০১ জানুয়ারী ২০২৩ | হালনাগাদ:শনিবার ২৫ নভেম্বর ২০২৩ | ৭২০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

শিক্ষার আলো ঘরে ঘরে জ্বালো, শিক্ষাই শক্তি, শিক্ষাই মুক্তি এই প্রতিপাদ্যে সারা দেশের মতো পিরোজপুরেও পালিত হচ্ছে বই বিতরণ উৎসব।

আজ রোববার সকালে পিরোজপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে বই বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেন মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম।

বই বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি শ ম রেজাউল করিম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বছরের প্রথম দিনে শিক্ষার্থীদের হাতে বই বিতরণের ব্যবস্থা করে দিয়েছেন। এই সুযোগ একজনের পক্ষেই দেওয়া সম্ভব হয়েছে, যিনি চান এই জাতি শিক্ষিত হোক, তিনি আর কেউ নন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলছেন, নারীর অধিকার প্রতিষ্ঠিত করার জন্য নারী নীতি প্রণয়ন করতে হবে

মন্ত্রী আরও বলেন, আর আগে একজন প্রধানমন্ত্রী ছিল তার সময়ে ওই যে মন্ত্রী ছিল জামায়াতের আলী আহসান মুজাহিদ, মতিউর রহমান নিজামী, দেলোয়ার হোসেন সাইদী, তারা বলত নারীদের ঘর থেকে বের করা যাবে না। ওই জামায়াতিরা ক্ষমতায় এলে নারীদের শিক্ষিত হতে দিত না। নারীদের পেছনে রেখে একটা জাতি কোনো দিনও এগিয়ে যেতে পারে না।

জেলা প্রশাসক মো. জাহিদুর রহমানের সভাপতিত্বে বই বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা শিক্ষা অফিসার মো. ইদ্রিস আলী আজিজী, অতিরিক্ত পুলিশ সুপার মো. মোস্তাফিজুর রহমান।

এ বছর জেলায় প্রাথমিক বিদ্যালয়ে ১১ লাখ ৬ হাজার ৫১১টি, মাধ্যমিক বিদ্যালয়ে ৪ লাখ ৭০ হাজার ৫৬৩টি এবং মাদ্রাসায় ৪ লাখ ৫৪ হাজার ৫৬৪টি বই বিতরণ করা হয়েছে। ২ লাখ ২৮ হাজার ৩৭০ জন ছাত্রছাত্রীদের মাঝে এ বই বিতরণ করা হয়।


আরও খবর