Logo
শিরোনাম

নিউমার্কেটে উড়ছে শান্তির সাদা পতাকা

প্রকাশিত:বুধবার ২০ এপ্রিল ২০22 | হালনাগাদ:শুক্রবার ২৪ নভেম্বর ২০২৩ | ৯৪০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

রাজধানীর নিউমার্কেটের ব্যবসায়ী ও ঢাকা কলেজ শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় শান্তি ফেরাতে সাদা পতাকা উড়িয়েছেন ব্যবসায়ীরা।

বুধবার (২০ এপ্রিল) মার্কেটের প্রতিটি ফটোকে টানানো হয় সাদা পতাকা।

এর আগে, নিউমার্কেট খুলে দেওয়া হয়েছে- এমন খবর ক্যাম্পাসে ছড়িয়ে পড়লে বিকেলের দিকে নিউমার্কেট এলাকায় আবারও হঠাৎ করে উত্তেজনা দেখা দেয়। এসময় মার্কেটের সামনে দোকান কর্মচারীরা এবং ঢাকা কলেজের সামনে শিক্ষার্থীরা অবস্থান নেন। পরে তারা নিউমার্কেট খোলার প্রতিবাদে বিক্ষোভ শুরু করেন।

এ সময় ওই এলাকায় কয়েক দফা ককটেল বিস্ফোরণের শব্দ শোনা যায়। এ ঘটনায় মিরপুর রোডে যানচলাচল বন্ধ হয়ে যায়। তবে এর কিছুক্ষণ পরেই শিক্ষার্থীরা কলেজের অভ্যন্তরে প্রবেশ করলে ঢাকা কলেজ এলাকার যান চলাচল স্বাভাবিক হয়।

সোমবার রাতে নিউমার্কেটের কর্মচারীদের সঙ্গে ঢাকা কলেজের শিক্ষার্থীদের সংঘর্ষের সূত্রপাত হয়। এরপর রাতভর চলে সংঘর্ষ। পরের দিন মঙ্গলবার সকাল দশটা থেকে আবারও সংঘর্ষ শুরু হলে চলে দিনভর। রণক্ষেত্র ছিল রাজধানীর নিউমার্কেট এলাকা। দফায় দফায় ব্যবসায়ী ও ঢাকা কলেজের শিক্ষার্থীদের সংঘর্ষ হয়।

সংঘর্ষে সাংবাদিকসহ আহত হয় অন্তত ৫০ জন। উদ্ভূত পরিস্থিতিতে ঢাকা কলেজের হলগুলো ৫ই মে পর্যন্ত বন্ধ ঘোষণা দিয়ে বিকেলের মধ্যে ছাত্রদের ক্যাম্পাস ছাড়ার নির্দেশ দেয়া হলেও, শিক্ষার্থীরা তা মানেননি। পরবর্তীতে আবারও রাস্তায় নামে ঢাকা কলেজের শিক্ষার্থীরা


আরও খবর