Logo
শিরোনাম

নকল প্রসাধনী তৈরি ও সাংবাদিক লাঞ্ছিতকারী সেই চপল আটক

প্রকাশিত:বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ | হালনাগাদ:রবিবার ১২ নভেম্বর ২০২৩ | ১২১০জন দেখেছেন
আব্দুল্লাহ আল মামুন

Image

গাইবান্ধা  সংবাদদাতা:

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার মহিমাগঞ্জে নকল কসমেটিকস তৈরির কারখানায় সংবাদ সংগ্রহকালে গণমাধ্যম কর্মীদের উপর হামলার ঘটনায় হামলাকারীকে গ্রেফতার করেছে পুলিশ। গতরাতে কারখানার মালিক আহসান হাবীব চপলকে এ ঘটনায় গ্রেফতার করা হয়।

পুলিশ জানায়, গত সোমবার (২৭ জুন) উপজেলার মহিমাগঞ্জে নিজ বাড়ীতে বিভিন্ন ব্র্যান্ডের নকল প্রসাধনী বানিয়ে স্টিকার লাগিয়ে বাজারজাত করে আসছিলো চপল। এ ঘটনার সংবাদ সংগ্রহের জন্য স্থানীয় গণমাধ্যম কর্মীরা তার কারখানায় যায়। এসময় চপল ও তার সঙ্গীরা গণমাধ্যম কর্মীদের উপর হামলা চালায়। এতে চার সংবাদকর্মী আহত হন।

ঘটনার পরের দিন (মঙ্গলবার ২৮ জুন) দুপুরে জেলা ভোক্তা অধিকার কর্মকর্তারা ওই কারখানায় উপস্থিত হয়। সুচতুর আহসান হাবীব চপল এদিন কারখানাটি থেকে সকল নকল ব্র্যান্ডের স্টিকার, উৎপাদিত পণ্য ও কাঁচামাল সরিয়ে নতুনভাবে ভোক্তা অধিকারের সামনে উপস্থাপন করে। এসময় ভোক্তা অধিকারের জেলা কর্মকর্তা আব্দুস সালাম ১০ হাজার টাকা জরিমানা করে। বিষয়টি নিয়ে স্থানীয়দের মাঝে গুঞ্জন ওঠে এবং নেটিজেনদের নানা নেতিবাচক কমেন্টে ফেসবুক ওয়ালগুলো ভরে যায়।

এদিকে সাংবাদিক লাঞ্ছিতর ঘটনায় গোবিন্দগঞ্জের সকল সাংবাদিকদের মাঝে চাপা ক্ষোভ বিরাজ করে। তারা অবিলম্বে আহসান হাবীব চপলকে গ্রেফতার ও অবৈধ ওই কারখানা সীলগালার দাবিতে ঐক্যবদ্ধ কর্মসূচি হাতে নেয়। এরই প্রেক্ষিতে নকল প্রসাধনী তৈরীর কারখানা মালিক এবং সাংবাদিকদের লাঞ্ছিতকারী সেই আহসান হাবীবকে গোবিন্দগঞ্জ থানা পুলিশ গ্রেফতার করে।

থানা সূত্রে জানা যায়, সাংবাদিক লাঞ্ছিতের ঘটনায় একাধিক ধারায় আহসান হাবীব চপল ও তার সহযোগীদের আসামী করে গোবিন্দগঞ্জ থানায় মামলা নং- ৫৯/২২।


আরও খবর