Logo
শিরোনাম

অবিরাম বৃষ্টির কবলে দেশের বিভিন্ন এলাকা, চলতে পারে কয়েক দিন

প্রকাশিত:রবিবার ১৩ আগস্ট ২০২৩ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৩ নভেম্বর 20২৩ | ৮৮০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

রাজধানীতে শনিবার (১২ আগস্ট) রাত থেকে শুরু হয়েছে বৃষ্টি। রোববার (১৩ আগস্ট) সকাল ১২টা পর্যন্ত থেমে থেমে বৃষ্টি চলছে। বৃষ্টিতে রাজধানীর গ্রিন রোড, ধানমন্ডি, শান্তিনগর, পুরান ঢাকার বেশ কিছু এলাকার রাস্তায় পানি জমেছে। বৃষ্টিতে সকালে স্কুলকলেজ ও কর্মস্থলে যাওয়ার পথে ভোগান্তিতে পড়েন রাজধানীবাসী। এই বৃষ্টি আরও দীর্ঘায়িত হতে পারে।

ঢাকার পাশাপাশি রংপুর ও রাজশাহী বিভাগে বৃষ্টি বেড়েছে। বৃষ্টি বাড়তে শুরু করেছে সাগরের দ্বীপ ও উপকূলীয় এলাকায়ও।

আবহাওয়া অধিদপ্তর বলছে, আজও সারা দেশে বৃষ্টি বাড়তে পারে। এই ধারা চলতে পারে ১৬ আগস্ট পর্যন্ত। এরপর রোদের দেখা পাওয়া যেতে পারে।

এদিকে মেঘ-বৃষ্টি বেড়ে যাওয়ায় দেশের বেশির ভাগ এলাকার তাপমাত্রা কমেছে। আগামী দুইতিন দিন রোদ কম আসতে পারে। ফলে আপাতত তাপমাত্রা বেড়ে যাওয়ার তেমন সম্ভাবনা নেই। তবে মেঘ ও জলীয়বাষ্প বেড়ে যাওয়ায় বাতাসে আর্দ্রতা বেড়েছে। ফলে কোথাও ৩০ ডিগ্রি সেলসিয়াসের বেশি তাপমাত্রা থাকলে ভ্যাপসা গরমের অনুভূতি তৈরি হচ্ছে।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ ওমর ফারুক বলেন, মৌসুমি বায়ু এখনো বেশ সক্রিয়, যে কারণে বৃষ্টি বেড়েছে। আগামী কয়েক দিন দেশের কোথাও কোথাও ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে।

অধিদপ্তরের সতর্কবার্তায় বলা হয়েছে, চট্টগ্রাম ও বরিশাল বিভাগের কোথাও কোথাও ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে। চট্টগ্রাম বিভাগে অতি ভারী বৃষ্টির কারণে পাহাড়ধসের আশঙ্কা আছে।


আরও খবর