Logo
শিরোনাম

ঐক্যবদ্ধভাবে কাজ করে দেশকে এগিয়ে নিয়ে যাই: রেজাউল করিম

প্রকাশিত:বৃহস্পতিবার ১৪ জানুয়ারী ২০২১ | হালনাগাদ:শুক্রবার ২৪ নভেম্বর ২০২৩ | ৫৪৫০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

স্বরূপকাঠি থেকে হযরত আলী হিরু :

মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, সকল ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধভাবে কাজ করে আমরা আমাদের দেশকে এগিয়ে নিয়ে যাই। দুর্নীতি একটি দেশের উন্নয়নের প্রধান বাধা, আসুন আমরা সবাই মিলে দুর্নীতিকে প্রতিরোধ করি। দুর্নীতির মাধ্যমে অর্থ অর্জন করে সারা জীবন মামলার ঘানি ও জেল খাটতে হবে।

বুধবার বিকেলে স্বরূপকাঠির একুশগ্রাম সম্মিলনী পাবলিক ইস্টিটিউশনের শতবর্ষে পদার্পন উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, বিএনপির আমলে দেশ বিশ্বে দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছিল। দুর্নীতিমুক্ত বাংলাদেশ বিনির্মানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। সন্তানদের সুনাগরিক করে গড়তে হলে সুশিক্ষার বিকল্প নাই। বিশ্বের সাথে প্রতিযোগীতায় টিকতে নতুন প্রজন্মকে আধুনিক ও সুশিক্ষায় শিক্ষিত করতে হবে। এ লক্ষে শিক্ষক-অভিভাবক সকলকে প্রতিটি শিক্ষার্থীকে পাঠ্য পুস্তকের পাশাপাশি নৈতিক শিক্ষায় শিক্ষিত করার আহবান জানান মন্ত্রী।

মন্ত্রী আরো বলেন, দেশে আজ প্রায় প্রতিটি ক্ষেত্রে নৈতিক অবক্ষয়ের আচড় লেগেছে। এ থেকে প্রজন্মকে রক্ষা করতে সজাগ দৃষ্টি দিতে হবে। সন্তান যেন মাদকাসক্ত ও চরিত্রহীন না হয় সে দিকে খেয়াল রাখতে হবে। সমাজ ব্যবস্থাকে দুর্নীতি মুক্ত করতে বর্তমান প্রজম্মকে নৈতিকতা ও মুল্যবোধের শিক্ষায় শিক্ষিত করতে হবে।

বিদ্যালয় ব্যবস্থাপনা পরিষদের সভাপতি ডা. সৌরভ সুতারের সভাপতিত্বে আরো বক্তৃতা করেন সাবেক যুগ্ম সচিব শ্যামা প্রসাদ বেপারী, বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক শৈলেন্দ্র নাথ হালদার, ইউএনও মো. মোশারেফ হোসেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. আব্দুল হামিদ, সাধারণ সম্পাদক এডভোকেট এস এম ফুয়াদ, ইউপি চেয়ারম্যান সুব্রত কুমার ঠাকুর প্রমুখ।


আরও খবর