Logo
শিরোনাম

অলিম্পিকে প্রথম সুইস নারী হিসেবে স্বর্ণপদক জিতলেন বেনসিস

প্রকাশিত:রবিবার ০১ আগস্ট ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ১৪ নভেম্বর ২০২৩ | ২৩২০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image
১৯৯২ সালে বার্সেলোনা অলিম্পিকে পুরুষদের এককে মার্ক রোসেট স্বর্ণ জয়ের পর প্রথম সুইস নারী হিসেবে নবম বাছাই বেনসিস এবারের আসরে স্বর্ণপদক জিতেছেন

দারুণ এক লড়াইয়ের পর শেষ পর্যন্ত অলিম্পিকে নারী টেনিস এককে ইতিহাস গড়ে স্বর্ণপদক জিতেছেন সুইজারল্যান্ডের বেলিন্ড বেনসিস। প্রথম সুইস নারী হিসেবে তিনি অলিম্পিকে স্বর্ণ জিতেছেন। তিন সেটের লড়াইয়ে বেনসিস চেক প্রজাতন্ত্রের মার্কেটা ভনড্রুসোভাকে ৭-৫, ২-৬, ৬-৩ সেটে হারিয়ে স্বর্ণপদক জিতেছেন। আড়াই ঘণ্টার লড়াই শেষে শেষ হাসিটা হেসেছেন ২৪ বছর বয়সী বেনসিস।

ইতিহাসে চতুর্থ খেলোয়াড় হিসেবে একটি গেমসে সিঙ্গেলস ও ডাবলসে স্বর্ণপদক জয়ের হাতছানি এখন বেনসিসের সামনে। এর আগে এই সাফল্য পেয়েছেন যুক্তরাষ্ট্রের সেরেনা ও ভেনাস  উইলিয়ামস ও চিলিয়ান নিকোলাস মাসু।

১৯৯২ সালে বার্সেলোনা অলিম্পিকে পুরুষদের এককে মার্ক রোসেট স্বর্ণ জয়ের পর প্রথম সুইস নারী হিসেবে নবম বাছাই বেনসিস এবারের আসরে স্বর্ণপদক জিতেছেন। ২০১৪ সালে মাত্র ১৭ বছর বয়সে ইউএস ওপেনের কোয়ার্টার ফাইনালে পৌঁছে হইচই ফেলে দিয়েছিলেন বেনসিস। এরপর ২০১৭ সালে ইনজুরির কারণে শীর্ষ ৩০০ র‌্যাঙ্কিং থেকে ছিটকে পড়েন তিনি। গত বছর করোনা থাবা শুরু হওয়ার আগে ক্যারিয়ারসেরা র‌্যাঙ্কিংয়ে চতুর্থ স্থানে উঠে আসেন তিনি। এর পর থেকে কোনো ডব্লিউটিএ শিরোপা জিততে পারেননি।

এদিকে ২২ বছর বয়সী ভনড্রুসোভার জন্যও এই পরাজয়টা বেশ হতাশার ছিল। ২০১৯ সালের ফ্রেঞ্চ ওপেনের ফাইনালে পরাজিত এই চেক তারকা ফাইনালের পথে নাওমি ওসাকা ও এলিনা সেভিতোলিনার মতো তারকাদের হারিয়েছেন। অল্পের জন্য চেক প্রজাতন্ত্রের হয়ে টেনিসে প্রথম অলিম্পিক স্বর্ণ জয় করা হলোনা ভনড্রুসোভার।


আরও খবর