Logo
শিরোনাম

পাটুরিয়া-দৌলতদিয়া রুটে ফেরি চলাচল বন্ধ

প্রকাশিত:বৃহস্পতিবার ২৩ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ১৪ নভেম্বর ২০২৩ | ২৮১০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

রাজবাড়ীর দৌলতদিয়া ও মানিকগঞ্জের পাটুরিয়া নৌরুটে ঘন কুয়াশার কারণে সাময়িক বন্ধ রয়েছে ফেরি চলাচল। বুধবার দিবাগত রাত সাড়ে ১২টা থেকে ফেরি চলাচল বন্ধ করে বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ। এর জন্য দৌলতদিয়া প্রান্তে ঢাকা-খুলনা মহাসড়কে ৭ কিলোমিটার জুড়ে যানবাহনের লম্বা সারি সৃষ্টি হয়। এতে দুর্ভোগে পড়েন আটকে থাকা শত শত যানবাহনের যাত্রী ও চালকেরা।

বিআইডব্লিউটিসির দৌলতদিয়া কার্যালয় থেকে জানা গেছে, গতকাল বুধবার সন্ধ্যার পর থেকে নদী অববাহিকায় কুয়াশা পড়তে থাকে। রাত ১২টার পরে অতি মাত্রায় কুয়াশার ঘনত্ব বাড়ায় নৌ দুর্ঘটনা এড়াতে রাত সাড়ে ১২টা থেকে ফেরি চলাচল বন্ধ করা হয়। কুয়াশার ঘনত্ব কমে গেলে পুনরায় ফেরি চলাচল স্বাভাবিক করা হবে।

আজ বৃহস্পতিবার সকাল ৭টার দিকে দৌলতদিয়া প্রান্তে ফেরি ঘাট এলাকায় সহস্রাধিক ঢাকামুখী গাড়ি নদী পাড়ি দিতে ঢাকা-খুলনা মহাসড়কের গোয়ালন্দ বাজার বাসস্ট্যান্ড পর্যন্ত প্রায় ৭ কিলোমিটার লম্বা লাইনে অপেক্ষা করছে। শীত ও কুয়াশায় আটকে থাকা যানবাহনের যাত্রীরা গাড়িতেই বসে আছেন। অনেকে গাড়ি থেকে নেমে বাইরে চায়ের স্টলে ভিড় করছেন। অনেকে গাড়ি থেকে নেমে হেঁটে ফেরিঘাটের দিকে এগোচ্ছেন। ফেরি ঘাটের সংযোগ সড়কসহ পন্টুনে কিছু গাড়ির সঙ্গে বেশ কিছু যাত্রী কখন ফেরি চালু হবে সে জন্য অপেক্ষা করছেন।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া কার্যালয়ের ব্যবস্থাপক শিহাব উদ্দিন জানান, কুয়াশার কারণে দৌলতদিয়া প্রান্তে ৭টি ফেরি, মাঝ নদীতে ৩টি ও পাটুরিয়ায় ৫টি ফেরি নোঙর করে ছিল। ফেরি বন্ধ ও ফেরি স্বল্পতার কারণে যানবাহন পারাপার ব্যাহত হওয়ায় দৌলতদিয়া প্রান্তে পাঁচ শতাধিক বিভিন্ন ধরনের যানবাহন আটকে রয়েছে বলে তিনি জানান।


আরও খবর