Logo
শিরোনাম

প্রথমার্ধেই ২-০ গোলে এগিয়ে আর্জেন্টিনা

প্রকাশিত:বুধবার ১৪ ডিসেম্বর ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ১৪ নভেম্বর ২০২৩ | ৭২০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

কাতার বিশ্বকাপের ৩২ দলের লড়াই থেকে এখন অবশিষ্ট রয়েছে ৪ দল।  প্রথম সেমিফাইনালে ক্রোয়েশিয়ার প্রতিপক্ষ লিওনেল মেসির আর্জেন্টিনা। বাংলাদেশ সময় মঙ্গলবার (১৩ ডিসেম্বর) দিবাগত রাত ১টায় লুসাইল আইকনিক স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে এই দুই দল।

ম্যাচের শুরু থেকেই আর্জেন্টিনা-ক্রোয়েশিয়া লড়ছে সমানতালে। খেলার ৩২ মিনিটে এনজো ফার্নান্দেজের ফারুণ এক পাস থেকে ডি বক্সের ভেতর বল পান আলভারেজ। তাকে ফাউল করে বসেন ক্রোয়েশিয়ার গোলরক্ষক লিভাকোভিচ। রেফারি সাথে সাথে পেনাল্টির বাঁশি বাজান। স্পট কিক থেকে মেসি গোল করে আর্জেন্টিনাকে এগিয়ে নেন। এই বিশ্বকাপে এটি তার ৫ম গোল। তাছাড়া সব মিলিয়ে বিশ্বকাপে ১১টি গোল করলেন মেসি। খেলার ৩৯ মিনিটে বল পেয়ে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন হুলিয়ান আলভারেজ। লিওনেল মেসি ও হুলিয়ান আলভারেজের গোলে ৩৯ মিনিটেই ২-০ তেই এগিয়ে যায় প্রথমার্ধ শেষ করে বিরতিতে যায় আর্জেন্টিনা।

ফাইনালে যাওয়ার এমন মহা গুরুত্বপূর্ণ ম্যাচে আবারও দলে পরিবর্তন এনেছেন আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনি। আগের ম্যাচের ৩-৫-২ ফরমেশন থেকে সরে এসে আজ ৪-৪-২ ফরমেশন বেছে নিয়েছেন তিনি।

ক্রোয়শিয়ার বিরুদ্ধে নেদারল্যান্ডসের ম্যাচে হলুদ কার্ডের নিষেধাজ্ঞায় থাকা আকুনার পরিবর্তে দলে আরেকজন অতিরিক্ত মিডফিল্ডার পারেদেসকে দলে নিয়েছেন তিনি। এছাড়াও ফরমেশনের কারণে লিসান্দ্রো মার্টিনেজের পরিবর্তে দলে সুযোগ পেয়েছেন তাগলিয়াফিকো।

এদিকে, আজও শুরুর একাদশে মাঠে থাকছেন না অ্যাঞ্জেল ডি মারিয়া। ইনজুরি সমস্যা থাকার কারণেই তাকে নিয়ে ঝুঁকি নিতে চাননি আর্জেন্টাইন কোচ। অন্যদিকে, কোয়ার্টার ফাইনালে ব্রাজিলকে হারানো একাদশ নিয়েই ৪-৩-৩ ফরমেশনে মাঠে নেমেছে ক্রোয়েশিয়া।


আরও খবর