Logo
শিরোনাম

শাবিতে ভর্তির আবেদন শুরু, ভর্তি ফি ৫০০ টাকা

প্রকাশিত:মঙ্গলবার ১৮ অক্টোবর ২০২২ | হালনাগাদ:সোমবার ১৩ নভেম্বর ২০২৩ | ১১০৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রব) ২০২১-২২ শিক্ষাবর্ষে ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। সোমবার থেকে ভর্তির আবেদন শুরু হয়, চলবে বৃহস্পতিবার পর্যন্ত।

এতে একজন ভর্তিচ্ছুকে আবেদন ফি বাবদ ৫০০ টাকা করে পরিশোধ করতে হবে। অন্যদিকে আর্কিটেকচার বিভাগে ভর্তিচ্ছুদের অতিরিক্ত ৩০০ টাকাসহ মোট ৮০০ টাকা পরিশোধ করতে হবে। ফি পরিশোধ করা যাবে শুক্রবার (২৮ অক্টোবর) পর্যন্ত।

ভর্তির বিজ্ঞপ্তি অনুসারে এবার এ’, বি’ ও সি’ তিনটি ইউনিটে মোট ১ হাজার ৬৬৬টি আসন রয়েছে। এর মধ্যে বিজ্ঞান অনুষদভুক্ত এ’ ইউনিটে ১ হাজার ৫১টি আসন এবং সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত বিভাগগুলোতে ৬১৫টি আসন রয়েছে।

সোমবার বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশিত ভর্তির বিজ্ঞপ্তি থেকে এসব তথ্য জানা যায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ভর্তি প্রক্রিয়া এ, বি ও সি এই ৩টি আলাদা ইউনিটে হবে। গুচ্ছ ভর্তি পরীক্ষায় এ’ ইউনিট (বিজ্ঞান গ্রুপ) থেকে উত্তীর্ণ পরীক্ষার্থীরা এ, বি এবং সি ইউনিটে; বি ইউনিট (মানবিক গ্রুপ) থেকে উত্তীর্ণ পরীক্ষার্থীরা বি এবং সি ইউনিটে এবং সি ইউনিট (বাণিজ্য গ্রুপ) থেকে উত্তীর্ণ পরীক্ষার্থীরা বি ও সি ইউনিটে আবেদন করতে পারবে।

ভর্তি সংক্রান্ত যেকোনো তথ্য admission.sust.edu.bd/applicationprocedure এই ওয়েবসাইট থেকে জানা যাবে।

শাবিপ্রবির উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, এবার শিক্ষার্থীরা অল্প টাকায় আবেদন করতে পারবে। ভর্তিচ্ছুরা শুধুমাত্র ভর্তির দিন আসলেই হবে, ভর্তি প্রক্রিয়ার বাকি কাজগুলো ঘরে বসেই করতে পারবেন। শিক্ষার্থীরা একবার আবেদন করে সব ইউনিটে ভর্তির সুযোগ পাবেন। এছাড়া সব শিক্ষার্থীকে ডোপ টেস্টের মাধ্যমে ভর্তির সুযোগ ও ভর্তিকৃত শিক্ষার্থীদের স্বাস্থ্য বিমার আওতায় আনা হবে।


আরও খবর