Logo
শিরোনাম

সেবায় বাধা দিলে তাকে হাসপাতালেই রাখব না: স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশিত:বৃহস্পতিবার ১৬ ফেব্রুয়ারী ২০২৩ | হালনাগাদ:রবিবার ২৬ নভেম্বর ২০২৩ | ১১৬৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

হাসপাতাল তৈরি করা হয়েছে মানুষের জন্য, আমরা সেই সেবা নিশ্চিত করতে চাই। তবে যারা সেবা দিতে পারবে না বাধাগ্রস্ত করবে, তাদের হাসপাতাল থেকে বের করে দেওয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) ১০০ শয্যা রংপুর শিশু হাসপাতাল উদ্বোধন শেষে রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতাল পরিদর্শন করে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন মন্ত্রী।

স্বাস্থ্যমন্ত্রী বলেছেন, রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে কোনো সিন্ডিকেট থাকবে না। আমরা হাসপাতাল সম্পর্কে ইতিমধ্যে অনেক কিছু জেনেছি। কিছু অব্যবস্থাপনা দূর করতে পরিচালক, ডাক্তার, নার্স, কর্মকর্তাদের বদলি করা হয়েছে। যারা সেবা দিতে পারবে না, কিংবা হাসপাতালের কার্যক্রমকে বাধাগ্রস্ত করবে, আমরা তাদের হাসপাতালে রাখব না।

তিনি বলেন, রংপুর বিভাগের সর্ববৃহৎ হাসপাতাল রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল, সর্বোচ্চ আধুনিক যন্ত্রপাতি রয়েছে। আরও সেবা বৃদ্ধির চেষ্টা চলছে। তারপরও কেন সেবা পাবে না মানুষ। এখানে মানুষ যেন তাদের কাঙ্ক্ষিত সেবা পায়, সেটি নিশ্চিত করা হবে।

জাহিদ মালেক বলেন, বাংলাদেশের অনেক মানুষ চিকিৎসাসেবা নিতে দেশের বাইরে যান। কিন্তু দেশের বাইরে থেকে দেশে চিকিৎসা নিতে আসেন না। দেশের বাইরে থেকে মানুষ এসে যেন বাংলাদেশে চিকিৎসাসেবা নেন, সেই লক্ষ্যে কাজ করা হচ্ছে।

হাসপাতালে রাজনৈতিক, অভ্যন্তরীণ প্রশাসনিক ও দালালদের কারণে সেবা বিঘ্নিত হয় উল্লেখ করে তিনি বলেন, যারা হাসপাতালের কাজে বাধা দেবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

মন্ত্রী বলেন, হাসপাতালের সাড়ে পাঁচশ যন্ত্রপাতির মধ্যে অধিকাংশই অচল, যা কোনোভাবেই কাম্য নয়।

এর আগে, দুপুরে হাসপাতালের বিভিন্ন ওয়ার্ড পরিদর্শন করেন জাহিদ মালেক। কিছু ওয়ার্ড পরিদর্শনকালে রোগীরা অসন্তুষ্টির কথা জানালে সেসব বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলে আশ্বাস দেন তিনি।


আরও খবর