Logo
শিরোনাম

সেনাবাহিনীতে যোগ দিলেন বিটিএস তারকা জিন

প্রকাশিত:বুধবার ১৪ ডিসেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ১৯ নভেম্বর ২০২৩ | ৬৬০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

দলের সবচেয়ে বয়স্ক সদস্য জিনের মিলিটারি সার্ভিসে যোগ দেয়ার মাধ্যমে কে-পপ সুপারগ্রুপ বিটিএস নতুন এক যুগের প্রবেশ করল। মঙ্গলবার (১৩ ডিসেম্বর) দুপুরে প্রশিক্ষণ কেন্দ্রে হাজির হন তিনি। বাধ্যতামূলক মিলিটারি সার্ভিসের কারণে এখন থেকে দক্ষিণ কোরিয়ার সামরিক প্রশিক্ষণ কেন্দ্রে কড়া নিরাপত্তার চৌহদ্দির মাঝে থাকবেন জিন।

৩০ বছর বয়সী জিন উত্তর গিওংগি প্রদেশের ইয়েনচিওন সেনা ঘাঁটিতে ১৮ মাস ইউনিফর্ম পরে কাটাবেন। মঙ্গলবার কেন্দ্রের বাইরে তাকে এক নজর দেখার জন্য মিডিয়াকর্মী ও কয়েকশ ভক্ত জড়ো হয়। তবে এ ধরনের কিছু করতে জিন আগেই মানা করেছিলেন।

মঙ্গলবার দুপুরে ছয়টি গাড়ির একটি বহর প্রবেশ করে মিলিটারি সেন্টারে। ধারণা করা হচ্ছে, সেখানেই ছিলেন জিন। এর আগে জিনের আগমন উপলক্ষে সড়কের দুপাশ ছেয়ে যায় অসংখ্য ব্যানারে। দক্ষিণ কোরিয়ায় সামরিক পরিষেবা বাধ্যতামূলক। দেশটিতে সক্ষম পুরুষদের ২৮ বছর বয়সের মধ্যে ১৮ মাস সেনাবাহিনীতে কাটাতে হয়। দেশটির পার্লামেন্টে ২০২০ সালে একটি বিল পাস হয়। যেখানে বলা হয়, পপ তারকা বা যারা জনপ্রিয় সংস্কৃতি ও শিল্পে পারদর্শী তাদের জন্য মিলিটারি সার্ভিসের সময় ৩০ বছর পর্যন্ত পিছিয়ে দেয়া যাবে।

গত অক্টোবরে বিটিএসের প্রকাশক জানায়, গ্রুপের সাত সদস্যই সামরিক প্রশিক্ষণ নেওয়ার পরিকল্পনা করছেন। ২০২৫ সালে তারা আবার এক হবেন বলে আশা করা হয়। পাঁচ সপ্তাহের প্রাথমিক প্রশিক্ষণ কোর্সের মাধ্যমে জিনের সামরিক জীবন শুরু হবে।

নিউজ ট্যাগ: বিটিএস

আরও খবর