Logo
শিরোনাম

সহপাঠিদের থেকে অনুপ্রাণিত হয়ে ইবি ছাত্রীর ইসলাম গ্রহণ

প্রকাশিত:বৃহস্পতিবার ২০ অক্টোবর ২০22 | হালনাগাদ:রবিবার ১২ নভেম্বর ২০২৩ | ৮২৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

মুসলমান সহপাঠিদের থেকে অনুপ্রাণিত হয়ে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী। বৃহস্পতিবার সকালে ওই শিক্ষার্থী তার ফেসবুকে আদালতে স্বাক্ষরকৃত হলফনামা পোস্ট দিয়ে বিষয়টি নিশ্চিত করেন।

ইসলামী বই পড়ে ও ইন্টারনেটে ওয়াজ শুনে ইসলামের প্রতি আকৃষ্ট হয়েছেন বলে জানিয়েছেন তিনি।

ইসলাম ধর্ম গ্রহণকারী ওই তরুণীর বর্তমান নাম ত্বহিরা তাসনীম আয়াত। তিনি বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। তিনি চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা পৌরসভার গোবিন্দপুরের শ্যামল দত্তের মেয়ে।

জানা যায়, ঝিনাইদহের সিনিয়র জুডিশিয়াল মাজিস্ট্রেট রোমানা আফরোজের আদালতে হলফনামায় স্বাক্ষর করেন ওই ছাত্রী। এর মাধ্যমে হিন্দু ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণের ঘোষণা দেন তিনি। একই সাথে তার আগের নাম সুপ্রিতী দত্ত তমা পরিবর্তন করে ত্বহিরা তাসনীম আয়াত নাম গ্রহণ করেন।

হলফনামায় তিনি বলেন, ইন্টারনেটে ইসলামিক ওয়াজ শুনে এবং বিশ্ববিদ্যালয়ের মুসলিম সহপাঠীদের সাথে মেশার পর তার মাধ্যমে ইসলামের প্রতি ভালোবাসা সৃষ্টি হয়। এছাড়া বিভিন্ন ইসলামিক বই পড়ে তাওহীদ, রিসালাত ও আখিরাত সম্পর্কে জানার পর বিশ্বাস জন্মে যে, ইসলামই একমাত্র জীবন ব্যবস্থা যার মাধ্যমে দুনিয়া ও আখেরাতের মুক্তি সম্ভব। সে মোতাবেক তিনি একজন আলেমের কাছে গিয়ে ইসলাম ধর্ম গ্রহণ করেন।

ফেসবুক পোস্টে নওমুসলিম ত্বহিরা বলেন, আলহামদুলিল্লাহ! আল্লাহ আমাকে সঠিক পথ দেখিয়েছেন। আট বছর ধরে চেষ্টা করে অবশেষে আমি এখন রাষ্ট্রীয়ভাবে একজন মুসলমান। আমার জন্য দোয়া করবেন। আল্লাহ যেন আমাকে সঠিক পথে থাকার তৌফিক দান করেন।


আরও খবর