Logo
শিরোনাম

স্মার্ট বাংলাদেশ গড়তে স্মার্ট রাস্তা দরকার : কাদের

প্রকাশিত:বুধবার ০৮ ফেব্রুয়ারী ২০২৩ | হালনাগাদ:রবিবার ১৯ নভেম্বর ২০২৩ | ৭৪০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, স্মার্ট বাংলাদেশ গড়তে স্মার্ট রাস্তা দরকার। স্মার্ট কানেকটিভিটি দরকার।

আজ বুধবার (৮ ফেব্রুয়ারি) রাজধানীর একটি হোটেলে সাসেক ঢাকা-সিলেট করিডর সড়ক উন্নয়ন প্রকল্পের লট নম্বর ডিএস-৫ এর চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। পুরো প্রকল্পের দৈর্ঘ্য ২০৯ কিলোমিটার। এতে খরচ হবে প্রায় ১৭ হাজার কোটি টাকা।

প্রকল্প শেষ হওয়ার আগেই সড়কগুলোর বেহাল দশা নিয়ে ক্ষোভ প্রকাশ করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, মান বজায় রেখে নির্দিষ্ট সময়ে প্রকল্পের কাজ শেষ করতে হবে।

তিনি বলেন, ঢাকা সিলেট মহাসড়কটি শুরুতেই চার লেন হওয়া উচিত ছিল। প্রকল্প গ্রহণে এসব ভুল করা উচিত নয়।

ওবায়দুল কাদের বলেন, নতুন করে কোনো প্রকল্প নয়, চলমান প্রকল্পগুলোর কাজ সমাপ্ত করতে হবে গুণগতমান বজায় রেখে।

তিনি বলেন, এখন সিলেটের মানুষ প্রতীক্ষায় আছে। এই সড়ক উন্নয়নে সবচেয়ে খুশি সিলেটের মানুষ। যেসব মানুষ উপকারভোগী তারাই সবচেয়ে খুশি। কাজটি যথাসময়ে শেষ হবে। কোয়ালিটি ফার্স্ট। এটাতে মনোযোগ দিতে হবে।

এ ছাড়া চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি অধ্যক্ষ রওশন আরা মান্নান, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এবিএম আমিন উল্লাহ নুরী, এডিবির ক্যান্ট্রিডিরেক্টর এডিমন জিনটিং, সাসেক ঢাকা-সিলেট করিডর সড়ক উন্নয়ন প্রকল্পের প্রকল্প পরিচালক একেএম ফজলুল করিম প্রমুখ।


আরও খবর