Logo
শিরোনাম

সরকারি ডিভাইসে টিকটক নিষিদ্ধ করল মার্কিন প্রতিনিধি পরিষদ

প্রকাশিত:বুধবার ২৮ ডিসেম্বর ২০২২ | হালনাগাদ:শনিবার ২৫ নভেম্বর ২০২৩ | ৮০০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

সরকারি ডিভাইসে টিকটক নিষিদ্ধ করতে যুক্তরাষ্ট্রের বিভিন্ন রাজ্য সরকারের একের পর এক পদক্ষেপ নিচ্ছে। এবার যুক্তরাষ্ট্রের পার্লামেন্টের নিম্নকক্ষ প্রতিনিধি পরিষদের সদস্যদের ব্যবহৃত সব ডিভাইসে চীনা ভিডিও অ্যাপ টিকটক নিষিদ্ধ করা হয়েছে।

গার্ডিয়ানের খবর অনুসারে, প্রতিনিধি পরিষদের প্রধান প্রশাসনিক কর্মকর্তার কার্যালয় বলছে, কেন্দ্রীয় পর্যায়ে কার্যকর হতে যাওয়া একটি আইনকে অনুকরণ করে এ পদক্ষেপ নেওয়া হচ্ছে।

মঙ্গলবার প্রতিনিধি পরিষদের আইনপ্রণেতা ও কর্মীদের কাছে প্রধান প্রশাসনিক কর্মকর্তার (সিএও) পাঠানো এক বার্তায় বলা হয়, কিছুসংখ্যক নিরাপত্তা ইস্যুকে কেন্দ্র করে অ্যাপটিকে উচ্চ ঝুঁকিপূর্ণ’ বলে বিবেচনা করা হচ্ছে। প্রতিনিধি পরিষদের সবগুলো ডিভাইস থেকে অ্যাপটি অবশ্যই মুছে ফেলতে (ডিলিট) হবে।

সরকারি ডিভাইসে টিকটক নিষিদ্ধ করতে যুক্তরাষ্ট্রের বিভিন্ন রাজ্যসরকারের একের পর এক পদক্ষেপ নিচ্ছে।  সরকারি ডিভাইসে আংশিক বা পুরোপুরি নিষিদ্ধ করা হয়েছে—যুক্তরাষ্ট্রে এমন অঙ্গরাজ্যের সংখ্যা গত সপ্তাহ নাগাদ ১৯টিতে দাঁড়িয়েছে। তাদের আশঙ্কা, মার্কিন নাগরিকদের ওপর নজরদারি চালাতে চীন সরকার এ অ্যাপ ব্যবহার করে থাকতে পারে।


আরও খবর

কমেছে রোলেক্স ও প্যাটেক ফিলিপ ঘড়ির দাম

বুধবার ২২ ফেব্রুয়ারী ২০২৩