Logo
শিরোনাম
টি-টোয়েন্টি বিশ্বকাপ

স্টয়নিসের অবিশ্বাস্য ব্যাটিংয়ে শ্রীলংকাকে উড়িয়ে দিল অস্ট্রেলিয়া

প্রকাশিত:মঙ্গলবার ২৫ অক্টোবর ২০২২ | হালনাগাদ:শনিবার ১৮ নভেম্বর ২০২৩ | ৫৬৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

মার্কাস স্টয়নিস ঝড়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে শ্রীলংকাকে ৭ উইকেটের বড় ব্যবধানে হারাল অস্ট্রেলিয়া। নিজেদের প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে হারের পর এই জয় অ্যারন ফিঞ্চদের টুর্নামেন্টে টিকে থাকতে স্বস্তি দিল। এদিন মাত্র ১৭ বলে হাফসেঞ্চুরি করে অজিদের দ্রুততম ফিফটির রেকর্ডও গড়েন স্টয়নিস।

আজ মঙ্গলবার পার্থে সুপার টুয়েলভে গ্রুপ ওয়ানের ম্যাচে খেলতে নামে দুদল। বাংলাদেশ সময় বিকেল ৫টায় ম্যাচটি শুরু হয়। যেখানে প্রথমে ব্যাট করতে নামা লংকানরা নির্ধারিত ২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ১৫৭ রান করেছে। জবাবে ব্যাট করতে নেমে ৩ উইকেট হারিয়ে ও ২১ বল হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায় অজিরা।

১৫৮ রানের লক্ষ্যে খেলতে নেমে উদ্বোধনী জুটিতে ২৬ রান তোলেন ডেভিড ওয়ার্নার ও অ্যারন ফিঞ্চ। তবে পঞ্চম ওভারে মহেশ থিকশানার বলে ১১ রান করা ওয়ার্নার আউট হয়ে মাঠ ছাড়েন। এরপর ফিঞ্চ দ্বিতীয় উইকেটে মিচেল মার্শকে নিয়ে আরও ৩৪ রান যোগ করেন। পরে ধনাঞ্জয়া ডি সিলভার বলে মার্শ ১৮ রান করে বিদায় নেন।

মাঝে ম্যাক্সওয়েল এসে দ্রুত কিছু রান তুলে যান। করুণারত্নের বলে আউট হওয়ার আগে তিনি ২টি চার ও সমান ছক্কায় ২৩ রান করেন। তবে চতুর্থ উইকেট জুটিতে জয় নিশ্চিত করে ফেলেন ফিঞ্চ ও মার্কাস স্টয়নিস। এ সময় তারা ঝড়ো ব্যাট করে ২৫ বলে ৬৯ রানের জুটি গড়েন। তবে স্টয়নিস একাই ৫৯ রান তোলেন। ১৮ বলের ইনিংসে ৪টি চার ও ৬টি ছক্কায় এই তাণ্ডব চালান তিনি। ফিঞ্চ ৩১ রানে অপরাজিত থাকেন।লংকান বোলার ধনাঞ্জয়া, করুণারত্নে ও থিকশানা একটি করে উইকেট পান।

টস হেরে এর আগে প্রথমে ব্যাটিংয়ে নেমে দ্বিতীয় ওভারেই প্রথম উইকেট হারায় শ্রীলংকা। প্যাট কামিন্সের বলে তুলে মারতে গিয়ে ব্যক্তিগত ৫ রানে ফেরেন কুশল মেন্ডিস। তবে দ্বিতীয় উইকেট জুটিতে ৫৮ বলে ৬৯ রানের পার্টনারশিপ গড়েন পাথুম নিসাঙ্কা ও ধনাঞ্জয়া ডি সিলভা।

অবশেষে এই জুটি ভাঙেন অ্যাশটন অ্যাগার। তিনি ধনাঞ্জয়াকে ডেভিড ওয়ার্নারের ক্যাচ বানান। ধনাঞ্জয়া ২৩ বচলে ৩টি চারে ২৬ রান করেন। এরপর ১৪তম ওভারে নিসাঙ্কা রান আউট হয়ে মাঠ ছাড়েন। ৪৫ বলে ২টি চারে ৪০ করেন এই ওপেনার।

দলীয় শতকের পর মিচেল স্টার্কের বলে বিদায় নেন ভানুকা রাজাপাকসে। কামিন্সের ক্যাচে ব্যক্তিগত ৭ রানে ফেরেন তিনি। নিয়মিত বিরতিতে দাসুন শানাকাও মাঠ ছাড়েন। লংকান অধিনায়ক গ্লেন ম্যাক্সওয়েলের বলে তুলে মারতে গিয়ে উইকেটরক্ষক ম্যাথিউ ওয়েডের ক্যাচে কাঁটা পড়েন ৩ রানে। দ্রুত বিদায় নেন ওয়ানিন্দু হাসারাঙ্গাও। জস হ্যাজেলউডের বলে ওয়েডকে ক্যাচ দেন এই অলরাউন্ডার।

তবে সপ্তম উইকেট জুটিতে ঝড়ো ৩৭ রান তোলেন চামিকা করুণারত্নে ও আসালঙ্কা। কামিন্সে শেষ ওভারে তারা ২০ রান তুলে দলীয় সংগ্রহ দেড়শ পার করেন। আসালঙ্কা ২৫ বলে ৩টি চার ও ২টি ছক্কায় ৩৮ রানে অপরাজিত থাকেন। চামিকা ৭ বলে ১৪ রানে মাঠ ছাড়েন। অজি বোলারদের মধ্যে হ্যাজেলউড, কামিন্স, স্টার্ক, অ্যাগার ও ম্যাক্সওয়েল।


আরও খবর