Logo
শিরোনাম

সুন্দরবনে আগুন নিয়ন্ত্রণে এলেও ধোঁয়া উড়ছেই

প্রকাশিত:বৃহস্পতিবার ০৬ মে ২০২১ | হালনাগাদ:রবিবার ২৬ নভেম্বর ২০২৩ | ৩০০০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image
আগুন নিভে যাওয়ার পর অন্তত তিন-চারদিন পর্যবেক্ষণে রাখতে হয়। কারণ, নিচের স্তরে আগুন থেকে যায়। আন্ডারগ্রাউন্ডের আগুনেই এ ধোঁয়া দেখা যাচ্ছে। তবে দৃশ্যমান আগুন এখন আর কোথাও নেই

পূর্ব সুন্দরবনের দাসের ভারানী এলাকায় লাগা আগুন নিয়ন্ত্রণে এলেও ধোঁয়া উঠছে দেখা যাচ্ছে। আজ বৃহস্পতিবার সকালে আবারও দুটি স্থান থেকে ধোঁয়া উঠতে দেখার পর পর্যাপ্ত পানি দিয়ে তা নিয়ন্ত্রণ করেছে ফায়ার সার্ভিস, বনবিভাগ ও স্থানীয় লোকজন। তবে অগ্নিকাণ্ডের স্থান আরও কয়েকদিন পর্যবেক্ষণে রাখার কথা জানিয়েছে বনবিভাগ।

বনবিভাগের পক্ষ থেকে জানানো হয়েছে, ঘটনাস্থলে সার্বক্ষণিক লোক রাখা হয়েছে, যেন ধোঁয়া কিংবা আগুন দেখামাত্র দ্রুত পানি দিয়ে নিভিয়ে দেওয়া যায়।

পূর্ব সুন্দরবনের বিভাগীয় বন কর্মকর্তা মুহাম্মদ বেলায়েত হোসেন বলেন, আগুন নিভে যাওয়ার পর অন্তত তিন-চারদিন পর্যবেক্ষণে রাখতে হয়। কারণ, নিচের স্তরে আগুন থেকে যায়। আন্ডারগ্রাউন্ডের আগুনেই এ ধোঁয়া দেখা যাচ্ছে। তবে দৃশ্যমান আগুন এখন আর কোথাও নেই।

গত সোমবার দুপুরে পূর্ব সুন্দরবনের দাসের ভারানী এলাকায় এই অগ্নিকাণ্ড ঘটে। ৩০ ঘণ্টার চেষ্টার পর গত মঙ্গলবার বিকেলে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসে। এরপর আগুন দেখা না গেলেও  মাটির নিচের স্তরে তুষের আগুনের মতো পুড়ছে সুন্দরবন। মাটির নিচের স্তরের আগুন থেকেই বিভিন্ন জায়গায় এখনো ধোঁয়া উঠছে দেখা যাচ্ছে।

নিউজ ট্যাগ: সুন্দরবন

আরও খবর