Logo
শিরোনাম

শুরু হলো বুড়িমারী স্থলবন্দর দিয়ে যাত্রী পারাপার

প্রকাশিত:বৃহস্পতিবার ১৪ এপ্রিল ২০২২ | হালনাগাদ:শনিবার ২৫ নভেম্বর ২০২৩ | ১১৩০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

দীর্ঘ প্রায় দুবছর বন্ধ থাকার পর লালমনিরহাটের বুড়িমারী ও ভারতের চ্যাংরাবান্ধা স্থলবন্দর দিয়ে পাসপোর্টধারী যাত্রীদের যাতায়াত শুরু হয়েছে। বৃহস্পতিবার (১৪ এপ্রিল) দুপুরের দিকে বুড়িমারী স্থলবন্দর অভিবাসন পুলিশ উপ-পরিদর্শক (এসআই) আনোয়ার হোসেন এ তথ্য নিশ্চিত করেন ।

জানা গেছে, বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া করোনার সংক্রমণ রোধে প্রায় দুবছর আগে ভারত ও বাংলাদেশ দুদেশের যৌথ সিদ্ধান্তে লালমনিরহাটের বুড়িমারী ও ভারতের চ্যাংরাবান্ধা স্থলবন্দর হয়ে সব ধরনের পাসপোর্টধারী যাত্রীদের যাতায়াত বন্ধ করা হয়। পরে চলতি বছরে বাংলাদেশ সরকারি বিধিনিষেধ তুলে নিয়ে ইমিগ্রেশন চালু করে। কিন্তু ভারত সরকার পেট্রোপোল চালু রাখলেও চ্যাংরাবান্ধা বন্ধই রাখে। অবশেষে বুধবার (১৩ এপ্রিল) দুপুরে ভারত সরকারের সিদ্ধান্ত অনুযায়ী চ্যাংরাবান্ধা ইমিগ্রেশন পুলিশ চিঠি পাঠিয়ে যাত্রীদের যাতায়াত স্বাভাবিকের খবর নিশ্চিত করে বুড়িমারী ইমিগ্রেশন পুলিশকে। ফলে দুবছর পর ফের শুরু হলো বুড়িমারী চ্যাংরাবান্ধা স্থলবন্দর দিয়ে যাত্রী পারাপার।

বুড়িমারী স্থলবন্দর ইমিগ্রেশন পুলিশ উপ-পরিদর্শক (এসআই) আনোয়ার হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, বাংলাদেশে অনেক আগে থেকে অনুমোদন থাকলেও ভারতের চ্যাংরাবান্ধায় বাধা থাকায় এ বন্দর দিয়ে যাত্রীদের যাতায়াত বন্ধ ছিল। ১৩ এপ্রিল দুপুরে হঠাৎ চ্যাংরাবান্ধা ইমিগ্রেশন চিঠি পাঠিয়ে যাত্রীদের পাঠাতে এবং গ্রহণ করতে আহ্বান জানালে যাতায়াত স্বাভাবিক হয়।


আরও খবর