Logo
শিরোনাম

টাঙ্গাইলে নির্মাণ কাজ শেষ হওয়ার আগেই দেবে গেলো সেতু

প্রকাশিত:শুক্রবার ১৭ জুন ২০২২ | হালনাগাদ:রবিবার ২৬ নভেম্বর ২০২৩ | ১৭৬০জন দেখেছেন
Image

টাঙ্গাইল প্রতিনিধি:

টাঙ্গাইলে নির্মাণ কাজ শেষ হওয়ার আগেই দেবে গেলো সাড়ে তিন কোটি টাকা ব্যয়ে লৌহজং নদীর উপর নির্মিত সেতু।

বৃহস্পতিবার  রাতে  টাঙ্গাইল-বেড়াডোমা-ওমরপুর সড়কের বেড়াডোমা নামক স্থানে লৌহজং নদীর উপর নির্মিত সেতুটি দেবে যায়। সেতুটি দেবে যাওয়ায় ওই সড়কে চলাচলকারিদের দুর্ভোগ আরও বাড়লো। দ্রুত সময়ের মধ্যে সেতু নির্মাণ শেষ করার দাবি জানিয়েছেন স্থানীয়রা।

পৌরসভা সূত্রে জানাগেছে, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের আওতায় টাঙ্গাইল পৌরসভা সেতুটির বাস্তবায়ন করছে। আট মিটার প্রস্থ ও ৩০ মিটার দীর্ঘ সেতুটির নির্মাণ ব্যয় ধরা হয়েছে ৩ কোটি ৬০ লাখ ১৮ হাজার টাকা। ২০২০ সালের ১২ নভেম্বর থেকে সেতুটির নির্মাণ কাজ শুরু করে ব্রিক্সস অ্যান্ড ব্রিজ লিমিটেড ও দি নির্মিতি নামের ঠিকাদারি প্রতিষ্ঠান যৌথভাবে কাজটি শুরু করে। গত ১১ মে কাজটি শেষ হওয়ার কথা থাকলেও ৫৫ শতাংশ কাজ শেষ হয়েছে। গত সপ্তাহে সেতুটির উপরে অংশে ঢালাই করা হয়। বৃহস্পতিবার রাতে সেতুটির সেন্টারিং এর সাটারিং সরে গিয়ে মাঝখানে সাড়ে তিন ফুট দেবে যায়।

সরেজমিনে গেলে দেখা যায়, লৌহজং নদীর মাঝখান থেকে গাছ ও বাঁশের পাইল সরে গিয়ে সেতুটি মাঝখানে দেবে গেছে। সেতুটি দেখতে স্থানীয় লোকজন ভিড় করেছে। কয়েকজন শ্রমিক সেতু নির্মাণে কাজ করে যাচ্ছে। দেবে যাওয়া স্থান পৌরসভা ইঞ্জিনিয়ার ও ঠিকাদারী প্রতিষ্ঠানের কর্মকর্তারা পরিদর্শন করেছেন।

স্থানীয়রা জানান, পার্ক বাজার থেকে বাজার করে নিজেদেরই বহন করে আনতে হয়। কোন রিকশা এই সড়কে চলাচল করেনা। দুই বছরের অধিক সময় ধরে চরম দুর্ভোগ পোহাচ্ছে তারা।

স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর আবুল কালাম আজাদ জানান, দুর্ভোগ লাঘবে কাজটি শেষ করার জন্য বার বার তাগিদ দেয়া হয়েছে। কিন্তু পৌরসভার ইঞ্জিনিয়ার ও ঠিকাদারি প্রতিষ্ঠানের লোকজন কোন কথাই শুনেন না। সেতুটি দেবে যাওয়ায় লাখ লাখ মানুষের কয়েক বছরের জন্য দুর্ভোগ বেড়ে গেলো।

পৌরসভার ইঞ্জিনিয়ার শিব্বির আহমেদ আজমী জানান, ঘটনাস্থল পরিদর্শন করে প্রকল্প পরিচালকসহ সংশ্লিষ্ট সকলকে অবগত করা হয়েছে। এ ঘটনায় তদন্ত কমিটি করে মূল রহস্য উদঘাটন করা হবে।


আরও খবর