Logo
শিরোনাম

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ভারত সফর করবে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা

প্রকাশিত:শনিবার ২৩ জুলাই ২০২২ | হালনাগাদ:রবিবার ২৬ নভেম্বর ২০২৩ | ৮৮৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে প্রস্তুতিমূলক সিরিজ হিসেবে ভারত সফর করবে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা। সফরে অস্ট্রেলিয়া খেলবে তিনটি টি-টোয়েন্টি। আর দক্ষিণ আফ্রিকা সমসংখ্যক টি-টোয়েন্টির সঙ্গে খেলবে তিনটি ওয়ানডেও। ১৬ অক্টোবর অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে এটা তিন দলেরই শেষ সিরিজ।

অস্ট্রেলিয়া-ভারতের টি-টোয়েন্টি সিরিজ অনুষ্ঠিত হবে মোহালি, নাগপুর ও হায়দরাবাদে। সবগুলো ম্যাচ হবে ২০, ২৩ ও ২৫ সেপ্টেম্বর। দক্ষিণ আফ্রিকা-ভারতের টি-টোয়েন্টি ম্যাচগুলো হবে ২৮ সেপ্টেম্বর, ১ ও ৩ অক্টোবর। তিনটি ম্যাচের ভেন্যু যথাক্রমে থিরুভানান্থাপুরাম, গৌহাটি ও ইন্দোর। রাঁচি, লখনউ ও দিল্লিতে প্রোটিয়াদের বিপক্ষে ওয়ানডে অনুষ্ঠিত হবে ৬, ৯ ও ১১ অক্টোবর।

অবশ্য দক্ষিণ আফ্রিকা সিরিজের সময় টি-টোয়েন্টি বিশ্বকাপ আসন্ন থাকায় দুটি দলই দ্বিতীয় সারির দল মাঠে নামাতে পারে। আর সেটা হতে পারে ওয়ানডে সিরিজের সময়েই।

বর্তমানে ভারত ক্যারিবিয়ানে রয়েছে তিনটি ওয়ানডে ও ৫টি টি-টোয়েন্টি খেলার জন্যে। তার পর তারা উড়ে যাবে জিম্বাবুয়ে। সেখানে তাদের ১৮ থেকে ২২ আগস্ট তিন ওয়ানডে খেলার কথা। সবকিছু ঠিক থাকলে এর পর ২৭ আগস্ট শুরু হবে এশিয়া কাপের মিশন।  শ্রীলঙ্কা থেকে সরে যাওয়া টুর্নামেন্টটি হতে যাচ্ছে সংযুক্ত আরব আমিরাতে।   


আরও খবর