Logo
শিরোনাম

টিকে থাকতে বাংলাদেশের চাই ১৪৩ রান

প্রকাশিত:শুক্রবার ২৯ অক্টোবর ২০২১ | হালনাগাদ:বুধবার ১৫ নভেম্বর ২০২৩ | ১৫০৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

সুযোগ ছিল অল্পেই অলআউট করার। কিন্তু বাংলাদেশের বাজে ফিল্ডিংয়ের কারণে চাপে পড়েও চ্যালেঞ্জিং স্কোর দাঁড় করিয়ে ফেলেছে ওয়েস্ট ইন্ডিজ। নির্ধারিত ২০ ওভারে তাদের সংগ্রহ ৭ উইকেটে ১৪২ রান। ম্যাচ জিততে বাংলাদেশের চাই ১৪৩ রান।

সুপার টুয়েলভ পর্বে টানা দুই ম্যাচ হারের পর আজ (শুক্রবার) ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হয়েছে লাল-সবুজের প্রতিনিধিরা।

ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। শুরুটা খারাপ করেননি বোলাররা। প্রথম দুই ওভারে মাত্র ৯ রান তুলতে পারেন ক্যারিবীয় দুই ওপেনার ক্রিস গেইল আর এভিন লুইস।

মোস্তাফিজুর রহমানের করা ইনিংসের তৃতীয় ওভারের প্রথম বলটিতেই সাফল্য পেতে পারতো বাংলাদেশ। বলে হালকা ব্যাট ছুঁইয়ে অনেকটা দৌড়ে গিয়েছিলেন গেইল। পরে রান হবে বুঝতে না পেরে ফেরত আসতে যান।

বল ধরেই পয়েন্ট থেকে জোরে থ্রো করেন সাকিব আল হাসান। উইকেটরক্ষক লিটন দাসও স্ট্যাম্পের কাছে চলে এসেছিলেন। কিন্তু সাকিবের থ্রো লিটনের দিকে ছিল না, ছিল স্ট্যাম্প বরাবর। সেটি মিস হলে বেঁচে যান গেইল।

তবে ওই ওভারেই মোস্তাফিজ ধাক্কা দিয়েছেন ওয়েস্ট ইন্ডিজকে। ওভারের শেষ বলটি তুলে মারতে গিয়ে বাতাসে ভাসিয়ে দেন এভিন লুইস (৯ বলে ৬)। স্কয়ার লেগে দৌড়ে এসে সহজ ক্যাচ নেন মুশফিকুর রহিম।

তবে ১৯তম ওভারে বোলিং করতে এসে প্রথম দুই বলেই পুরান (২২ বলে ৪০) ও চেজকে (৪৬ বলে ৩৯) সাজঘরে ফেরান তরুণ বাঁহাতি পেসার শরিফুল ইসলাম। সেই ওভারের পঞ্চম বলে জেসন হোল্ডারকেও ফেরাতে পারতেন শরিফুল। কিন্তু ক্যাচ ছেড়ে দেন আফিফ হোসেন ধ্রুব।

সেই হোল্ডারই মোস্তাফিজের করা শেষ ওভারের দ্বিতীয় ও তৃতীয় বলে হাঁকান ছক্কা। যদিও প্রথম বলে ডোয়াইন ব্রাভোকে আউট করেন মোস্তাফিজ। আর ইনিংসের একদম শেষ বলে ছক্কা মেরে দলীয় সংগ্রহটা ১৪২ রানে নিয়ে যান স্বেচ্ছা অবসর থেকে ফেরা পোলার্ড।

শেষদিকের বোলিংটা একদমই ভালো হয়নি বাংলাদেশের। প্রথম ১৪ ওভারে ৭০ রান করা ক্যারিবীয়রা শেষ ছয় ওভারেই সাতটি বিশাল ছয়ের মারে তুলে নেয় ৭২ রান। বাংলাদেশের পক্ষে ২টি করে উইকেট নিয়েছেন মেহেদি, শরিফুল ও মোস্তাফিজ। তবে ৪ ওভারে ৪৩ রান খরচ করে বসেন মোস্তাফিজ।

বাংলাদেশ একাদশ : লিটন দাস, নাঈম শেখ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ (অধিনায়ক), সৌম্য সরকার, আফিফ হোসেন, মেহেদী হাসান, শরীফুল ইসলাম, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ : এভিন লুইস, ক্রিস গেইল, রসটন চেজ, শিমরন হেটমায়ার, কাইরন পোলার্ড (অধিনায়ক), নিকোলাস পুরান, আন্দ্রে রাসেল, ডোয়াইন ব্রাভো, জেসন হোল্ডার, আকিল হোসেইন, রবি রামপল।


আরও খবর