Logo
শিরোনাম

তিন ফিফটিতে ভারতের সংগ্রহ ১৭৯

প্রকাশিত:বৃহস্পতিবার ২৭ অক্টোবর ২০২২ | হালনাগাদ:রবিবার ১৯ নভেম্বর ২০২৩ | ৮১৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

টি-টোয়েন্টি বিশ্বকাপে নেদারল্যান্ডসের বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচে মাঠে নেমেছে ভারত। যেখানে প্রথমে ব্যাট করতে নেমে রোহিত শর্মা, বিরাট কোহলি ও সূর্যকুমার যাদবের হাফসেঞ্চুরিতে নির্ধারিত ২০ ওভার শেষে ২ উইকেট হারিয়ে ১৭৯ রান করেছে ভারত।

আজ বৃহস্পতিবার সিডনিতে মুখোমুখি হয়েছে দুদল। বাংলাদেশ সময় দুপুর ১টা ১০ মিনিটে খেলাটি মাঠে গড়িয়েছে। টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা।

ব্যাটিংয়ে নেমে শুরুতেই অবশ্য লোকেশ রাহুলকে হারায় ভারত। ব্যক্তিগত ৯ রানে পল ভ্যান মিকারেনের বলে এলবি হন এই ওপেনার। তবে দ্বিতীয় উইকেট জুটিতে ৫৬ বলে ৭৩ রান তোলেন রোহিত ও বিরাট কোহলি। অবশেষে এই জুটি ভাঙেন ফ্রেড ক্লাসেন। ৩৯ বলে ৪টি চার ও ৩টি ছক্কায় ৫৩ করে আউট হন ভারতীয় অধিনায়ক।

তবে ডাচ বোলাররা ইনিংসে আর কোনো উইকেট পাননি। তৃতীয় উইকেটে সূর্যের সঙ্গে ৪৮ বলে ঝড়ো ৯৫ রানে অপরাজিত পার্টনারশিপ গড়েন কোহলি। কোহলি শেষ পর্যন্ত ৪৪ বলে ৩টি চার ও ২টি ছক্কায় ৬২ রানে অপরাজিত থাকেন। কিন্তু বিধ্বংসী ছিলেন সূর্য। এই ডানহাতি ২৫ বলে ৭টি চার ও একটি ছক্কায় ৫১ রানের হার না মানা ইনিংস খেলে মাঠ ছাড়েন।

এর আগে ভারত নিজেদের প্রথম ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে জয় দিয়ে শুভসূচনা করেছিল। অন্যদিকে ডাচরা বাংলাদেশের বিপক্ষে হেরেছিল।

ভারত একাদশ: লোকেশ রাহুল, রোহিত শর্মা (অধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, হার্দিক পান্ডিয়া, দিনেশ কার্তিক (উইকেটরক্ষক), অক্ষর প্যাটেল, রবিচন্দ্রন অশ্বিন, ভুবনেশ্বর কুমার, মোহাম্মদ শামি, আরশদীপ সিং।

নেদারল্যান্ডস একাদশ: বিক্রমজিত সিং, ম্যাক্স ওডোওড, বাস ডি লিড, কলিন অ্যাকারম্যান, টম কুপার, স্কট এডওয়ার্ডস (অধিনায়ক ও উইকেটরক্ষক), টিম প্রিঙ্গল, লোগান ভ্যান বিক, শরিজ আহমেদ, ফ্রেড ক্লাসেন, পল ভ্যান মিকারেন।


আরও খবর