Logo
শিরোনাম

ট্রলিং ক্যাম্পেইনে জড়িত অ্যাকাউন্ট সরাল টুইটার

প্রকাশিত:রবিবার ০৬ নভেম্বর ২০২২ | হালনাগাদ:শনিবার ১৮ নভেম্বর ২০২৩ | ১০৭৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

৪ হাজার ৪০০ কোটি ডলারে বিশ্বের শীর্ষ ধনী ইলন মাস্ক টুইটার অধিগ্রহণের পর সমন্বিত ট্রলিংয়ের কেন্দ্রবিন্দুতে পরিণত হয় মাইক্রোব্লগিং প্লাটফর্মটি। প্রতিষ্ঠানটির সেফটি ও সিকিউরিটি প্রধান ইয়োয়েল রথ জানিয়েছেন, টুইটার তাদের নীতিগুলো শিথিল করেছে, এ কথা ব্যবহারকারীদের জানাতেই ট্রলিংয়ের ঘটনা ঘটেছে।

সাম্প্রতিক ট্রলিং ক্যাম্পেইনগুলো মোকাবেলা করার বিষয়ে একটি আপডেট জানিয়েছে টুইটার। সিকিউরিটি প্রধান রথ টুইটারে কীভাবে মানহানিকর টুইটের বিষয়ে তাদের নীতিগুলো প্রয়োগ করে কিংবা কী পরিবর্তন আসছে সে সম্পর্কেও কথা বলেছেন। তিনি বলেন, যে ১ হাজার ৫০০ টুইটার অ্যাকাউন্ট মুছে ফেলা হয়েছে, সেগুলো সমানসংখ্যক ব্যক্তির অ্যাকাউন্ট নয়। এছাড়া এদের মধ্যে অনেকেই বারবার নীতি লঙ্ঘন করে আসছিলেন।

টুইটার ব্যবহারকারী ও ভিজিটরদের রিপোর্টগুলোর ব্যাপারে আলাদা নিয়ম মেনে চলে। এ কারণে প্লাটফর্মটিতে ঘৃণ্য আচরণের সঙ্গে জড়িত না থাকা তৃতীয় পক্ষের রিপোর্টগুলো প্রায়ই গুরুত্ব দেয়া হয় না। এ ধরনের রিপোর্টগুলোকে নিয়ম লঙ্ঘন হয়নি বলেই ধরে নেয় টুইটার। তবে আগামী দিনে টুইটার রিপোর্টগুলোর বিষয়ে তাদের নীতিগুলো কীভাবে প্রয়োগ করতে পারে সে বিষয়েও প্রশ্ন উঠেছে। প্রশ্নের তথ্যানুযায়ী, টুইটার কনটেন্ট মডারেশনের জন্য ব্যবহূত অভ্যন্তরীণ টুলসগুলোয় বেশির ভাগ কর্মীদের অ্যাকসেস সীমিত করেছে।

নিউজ ট্যাগ: ইলন মাস্ক

আরও খবর

কমেছে রোলেক্স ও প্যাটেক ফিলিপ ঘড়ির দাম

বুধবার ২২ ফেব্রুয়ারী ২০২৩