Logo
শিরোনাম

টসে জিতে ফিল্ডিংয়ে অস্ট্রেলিয়া

প্রকাশিত:শনিবার ২৩ অক্টোবর ২০২১ | হালনাগাদ:বুধবার ১৫ নভেম্বর ২০২৩ | ১৫৯৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

প্রথম পর্বের লড়াই শেষে শুরু হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের লড়াই। মূল পর্বের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার মুখোমুখি হচ্ছে দক্ষিণ আফ্রিকা। বিশ্বকাপে আসার আগে চলতি বছরে ১২টি টি-টোয়েন্টি ম্যাচে জেতা প্রোটিয়াদের সামনে ফর্মহীন ওয়ার্নারা। যদিও বিশ্ব মঞ্চে যেকোনো কিছু বদলে দেওয়ার সামর্থ্য আছে অজিদের।

আজ শনিবার আবুধাবিতে বিকেল ৪টায় ম্যাচটি শুরু হবে। ইতিমধ্যে এই ম্যাচের টস অনুষ্ঠিত হয়েছে। টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে অস্ট্রেলিয়া।

পাঁচবার ওয়ানডে বিশ্বকাপ জিতলেও টি-টোয়েন্টি বিশ্বকাপের একটি আসরেও শিরোপা জেতা হয়নি অস্ট্রেলিয়ার। এবার সংযুক্ত আরব আমিরাতের মাটিতে সেই অধরা শিরোপা ঘরে তুলতে চাইবে অ্যারন ফিঞ্চরা। অন্যদিকে বৈশ্বিক শিরোপা লড়াইয়ে বার বার ব্যর্থ হওয়া প্রোটিয়াদেরও নজর থাকবে শিরোপা লড়াইয়ে।

তিন পেসার ও দুই স্পিনার নিয়ে একাদশ সাজিয়েছে অস্ট্রেলিয়া। প্রথমবার অজি একাদশে একসঙ্গে খেলবেন প্যাট কামিন্স, মিচেল স্টার্ক ও জস হ্যাজলউড। বিপরীতে সমান সংখ্যক পেসার ও স্পিনার নিয়ে একাদশ সাজিয়েছে প্রোটিয়ারা। উইকেট তেমন কোনো পরিবর্তন আসবে বলে মনে করেন না ফিঞ্চ।

দক্ষিণ আফ্রিকা একাদশ : কুইন্টন ডি কক, টেম্বা বাভুমা (অধিনায়ক), আইডেন মার্করাম, রাসি ভ্যান ডার ডুসেন, ডেভিড মিলার, হেনরিখ ক্লাসেন, ডোয়াইন প্রিটোরিয়াস,কাগিসো রাবাদা, কেশভ মহারাজ, এনরিচ নর্টজে ও তাবরাইজ শামসি।

অস্ট্রেলিয়া একাদশ : অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, স্টিভেন স্মিথ, মার্কুস স্টোয়িনিস, ম্যাথু ওয়েড,প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, জস হ্যাজেলউড ও এডাম জাম্পা।


আরও খবর